দিনের খবর প্রচ্ছদ বিশ্ব সংবাদ শেষ পাতা

বিশ্বে করোনায় মৃত্যু ২ লাখ ৮৩ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: নভেল করোনা ভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা ২ লাখ ৮৩ হাজার ৮৬০ জন। আক্রান্ত হয়েছে ৪১ লাখ ৮০ হাজারের বেশি। এপর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯০ হাজারের অধিক মানুষ।

বাংলাদেশ সময় আজ সোমবার সকাল পর্যন্ত বিশ্বখ্যাত ওয়ার্ল্ডওমিটারের দেয়া তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে বসবাসরত সাড়ে ১৯ হাজার মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে।  আক্রান্ত বেড়ে হয়েছে ১৩ লাখ ৬৭ হাজার ৬৩৮ জনে। প্রাণহানি ঘটেছে আরও সাড়ে ৭শ জনের। যা গত কয়েকদিনের তুলনায় কম। ফলে, মোট মৃতের সংখ্যা বেড়ে ৮০ হাজার ৭৮৭ জনে দাঁড়িয়েছে।
 
সংক্রমণ বিস্তারের তুলনায় কম হলেও প্রতিদিনই বাড়ছে সুস্থতার হার। যেখানে এখন পর্যন্ত ২ লাখ ৫৬ হাজার ৩৩৬ জন মানুষ সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। আর আক্রান্তদের মধ্যে বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন ১৬ হাজার ৫১৪ জন। গতকাল রোববার নিউইয়র্কে ৪১ জনের মৃত্যু হয়েছে। ওই অঙ্গরাজ্যে এখন পর্যন্ত মৃতের সংখ্যা সাড়ে ২৬ হাজার ছাড়িয়েছে।

ইউরোপের দেশ ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৯ হাজার ৭০ জন এবং মৃত্যু হয়েছে সাড়ে ৩০ হাজারের বেশি মানুষের। দেশটিতে ধীরে ধীরে কমতে শুরু করেছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। গত একদিনে দেশটিতে মাত্র ৮০২ জন আক্রান্ত হয়েছে এবং ১৬৫ জনের মৃত্যু হয়েছে।

ইউরোপের আরেক দেশ স্পেনে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৪ হাজার ৬৬৩ জন এবং মৃত্যু হয়েছে সাড়ে ২৬ হাজারের বেশি মানুষের।

এদিকে, ফ্রান্সে গত ২৪ ঘন্টায় মারা গেছে ৭০ জন এবং আক্রান্ত হয়েছে মাত্র ৩১২ জন। কয়েকদিন যাবত দেশটিতে ম্যাজিকের মত কমছে করোনায় আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা। দেশটিতে মোট মৃতের সংখ্যা ২৬ হাজার ছাড়ালো। দেশটিতে মোট আক্রান্ত ১ লাখ ৭৬ হাজারের ৯৭০ জন । তবে সুস্থ হয়ে ফিরেছে ৫৬ হাজারেরও বেশি মানুষ।

অপরদিকে, যুক্তরাজ্যে করোনায় ২৪ ঘন্টায় আরও ২৬৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা সাড়ে ৩১ হাজার ছাড়ালো। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৯ হাজার ছাড়িয়েছে।
জার্মানিতে মৃতের হার একেবারে কমে এসেছে। দেশটিতে গত ২৪ ঘন্টায় মাত্র ২০ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট আক্রান্ত ১ লাখ ৭১ হাজারেরও বেশি। তবে সুস্থ হয়েছে ১ লাখ ৪৪ হাজরেরও বেশি মানুষ।

যুক্তরাষ্ট্র, ইউরোপের পরেই করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা বাড়ছে ব্রাজিলে। করোনা ভাইরাসের বর্তমান কেন্দ্রবিন্দু বলা এই দেশকে। গেল ২৪ ঘন্টায় দেশটিতে আরও ৪৬৭ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মোট মৃতের সংখ্যা ১১ হাজার ছাড়ালো। আক্রান্ত ১ লাখ ৬২ হাজারের বেশি মানুষ। সম্প্রতি সময়ে অধিক প্রাণহানিতে রাষ্ট্রীয় শোক চলছে দেশটিতে।

এছাড়া, মেক্সিকোতে ১৯৩, কানাডায় ১৭৭, ভারতে ১১১, রাশিয়ায় ৮৮ এবং পেরুতে ৭৫ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..