প্রিন্ট করুন প্রিন্ট করুন

বিশ্বে দৈনিক মৃত্যু বেড়েছে শনাক্ত কমেছে

কভিড-১৯

শেয়ার বিজ ডেস্ক: কভিডে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত) বিশ্বে চার হাজার ৮৩০ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যুর এই সংখ্যা কিছুটা বেশি। আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা যান চার হাজার ৬৭১ জন। খবর: এনডিটিভি।

এ সময় নতুন করে আরও ১৬ লাখ ৯৪ হাজার ৩১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আগের দিন করোনা শনাক্ত হয়েছিল ১৭ লাখ ৯৫ হাজার ৮৬৬ জনের। ফলে আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগী কমেছে এক লাখের বেশি। এ পর্যন্ত করোনায় বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ লাখ ৩৩ হাজার ২০ জনে। আর মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪৭ কোটি ৭৭ লাখ ৫১ হাজার জন।

গতকাল আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের বরাত দিয়ে এনডিটিভি জানায়, গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে তিন লাখ ৯৫ হাজার ৫৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ৪৭০ জন, যা দৈনিক প্রাণহানিতে দ্বিতীয়। বিশ্বে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৬৪৯ জন। দেশটিতে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩১ হাজার ৭০৭ জন। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত আট কোটি ১৫ লাখ ৬৫ হাজার ৯৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১০ লাখ দুই হাজার ২৬৯ জনের। দৈনিক প্রাণহানিতে তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে নতুন করে মারা গেছেন ৪১৮ জন এবং করোনায় সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৩৮৭ জন। দৈনিক মৃত্যুর এ তালিকায় এরপর রয়েছে ব্রাজিল, জার্মানি, দক্ষিণ কোরিয়া, ফিলিপাইন, হংকং ও যুক্তরাজ্য।