প্রিন্ট করুন প্রিন্ট করুন

বিশ্ব ইজতেমা শুরু ১৩ জানুয়ারি

 

শেয়ার বিজ ডেস্ক: গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে আগামী ১৩ জানুয়ারি শুরু হচ্ছে দুই পর্বের বিশ্ব ইজতেমা। ইজতেমা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে প্রস্তুতিমূলক সভা গতকাল বুধবার অনুষ্ঠিত হয়েছে। খবর প্রথম আলো।

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এসএম আলম। সভায় জানানো হয়, এবারও পাঁচ স্তরের র‌্যাব-পুলিশের বিশেষ নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে পুরো ইজতেমা ময়দান ও আশপাশের এলাকা। ইজতেমায় আগত মুসল্লিদের চিকিৎসাসেবায় ১৪টি অ্যাম্বুলেন্স সার্বক্ষণিক প্রস্তুত থাকবে। মুসল্লিদের চিকিৎসার জন্য পর্যাপ্তসংখ্যক চিকিৎসক ও ওষুধের ব্যবস্থা রাখা হয়েছে।

সভায় রেল কর্তৃপক্ষ জানায়, ইজতেমার মোনাজাতের দিন ১১৫টি ট্রেন যাত্রাবিরতি করবে টঙ্গী স্টেশনে। বিআরটিসির ৩৫০টি বাস মুসল্লিদের যাতায়াতের জন্য প্রস্তুত থাকবে। অতিরিক্ত পুলিশ সুপার গোলাম সবুর জানান, ইজতেমার আগের দিন থেকে ইজতেমা শেষ হওয়ার পরদিন পর্যন্ত পুলিশ মুসল্লিদের নিরাপত্তায় নিয়োজিত থাকবে। জেলা প্রশাসক এসএম আলম জানান, সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসন ও পুলিশসহ বিভিন্ন দফতরের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। আগামী ১৩ জানুয়ারি শুরু হচ্ছে প্রথম পর্বের ইজতেমা। ১৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে আখেরি মোনাজাত। এর পর ২০ জানুয়ারি শুরু হবে দ্বিতীয় পর্ব এবং ২২ জানুয়ারি আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।