বিসিক ওয়ানস্টপ সার্ভিস বিধিমালা বিষয়ে কর্মশালা

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) আইসিটি সেল কর্তৃক আয়োজিত বিসিক ওয়ানস্টপ সার্ভিস বিধিমালার খসড়া চূড়ান্তকরণের লক্ষ্যে সেবাদানকারী বিভিন্ন দপ্তর, সংস্থা ও মন্ত্রণালয়ের ফোকাল পয়েন্ট কর্মকর্তাদের নিয়ে দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বিসিক সম্মেলন কক্ষে বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান প্রধান অতিথি হিসেবে কর্মশালাটি উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিক পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী সাখাওয়াত হোসেন, বিসিকের সাবেক পরিচালক ড. মোহা. আব্দুস ছালাম, বর্তমান পরিচালক নেপাল চন্দ্র কর্মকার, বিসিকের সচিব মো. মফিদুল ইসলামসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা। কর্মশালাটিতে বিসিক ওয়ানস্টপ সার্ভিসে সেবা প্রদানকারী বিভিন্ন দপ্তর, সংস্থা ও মন্ত্রণালয়ের ফোকাল পয়েন্ট কর্মকর্তারা অংশ নেন।

শিল্প মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক, স্থানীয় সরকার বিভাগ, পরিবেশ অধিদপ্তর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, জাতীয় রাজস্ব বোর্ড, বাংলাদেশ রপ্তানি উন্নয়ন ব্যুরো, বিস্ফোরক অধিদপ্তর, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তর, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন, যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহ নিবন্ধকের কার্যালয়, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর, সুরক্ষা সেবা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশের বিশেষ শাখা (এসবি), এনএসআই, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তর, প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয়, বিদ্যুৎ বিভাগ ও এর আওতাধীন বিদ্যুৎ বিতরণ সংস্থাসমূহ এবং বিসিকের সংশ্লিষ্ট সেবাগুলো উদ্যোক্তাদের বিসিক ওয়ানস্টপ সার্ভিসের মাধ্যমে প্রদানের জন্য দপ্তর, সংস্থা ও মন্ত্রণালয়গুলোর নিজস্ব বিধিবিধান, আইন ও পরিপত্রের সঙ্গে সামঞ্জস্য রেখে বিসিক ওয়ানস্টপ সার্ভিস বিধিমালা চূড়ান্তকরণের লক্ষ্যে এ কর্মশালা আয়োজন করা হয়।


সর্বশেষ..