বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

বিসিক ও এটুআইয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক: দেশব্যাপী ক্ষুদ্র ও কুটিরশিল্প উদ্যোক্তাদের ই-কমার্স ব্যবসায় অন্তর্ভুক্ত করতে এটুআই ও বিসিকের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়েছে। গতকাল এটুআই কার্যালয়ে এ সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়।

সমঝোতা স্মারক অনুযায়ী নাগরিক সেবায় উদ্ভাবনকে অগ্রাধিকার দিয়ে বিসিক ও এটুআই যৌথ উদ্যোগ গ্রহণ করবে। অনুষ্ঠানে বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান বলেন, সরকারের ২০৪১ সালে উন্নত অর্থনীতিতে উন্নয়নের রূপরেখার সঙ্গে সামঞ্জস্য রেখে মহাপরিকল্পনা হাতে নিয়েছে বিসিক। এর আওতায় বিসিক পঞ্চম প্রতিষ্ঠান হিসেবে ওয়ান স্টপ সেবা প্রদান শুরু করতে যাচ্ছে। ই-বিপণন বর্তমান সময়ের দাবি। এটুআইয়ের সঙ্গে এ সমঝোতা স্মারকের মাধ্যমে এটুআইয়ের একশপ উদ্যোগের সঙ্গে যুক্ত হয়ে উদ্যোক্তারা ই-বিপণন করতে পারবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়, প্রাথমিক পর্যায়ে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটিরশিল্প করপোরেশনের উদ্যোক্তাদের জন্য ই-কমার্স প্ল্যাটফর্ম তৈরিতে সহায়তা, ডিজিটাল দক্ষতা বৃদ্ধি এবং প্রয়োজনীয় মার্কেট লিংকেজ সহায়তা প্রদান করবে এটুআই। এছাড়া ৬৪ জেলায় বিসিকের ডিসপ্লে সেন্টারগুলোয় অনলাইন প্ল্যাটফর্মের আওতায় আনা হবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিক পরিচালক স্বপন কুমার ঘোষ,  পরিচালক মো. আলমগীর হোসেন, পরিচালক ড. গোলাম মো. ফারুক, বিসিক সচিব মো. মফিদুল ইসলাম, বিসিক মহাব্যবস্থাপক অখিল রঞ্জন তরফদার।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..