সারা বাংলা

বিসিক ক্রেতা-বিক্রেতা সম্মেলন ও পণ্য প্রদর্শনী উদ্বোধন

প্রতিনিধি, যশোর: যশোর সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ক্রেতা বিক্রেতা সম্মেলন ও পণ্য প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বিসিক শিল্প সহায়ক কেন্দ্র যশোর ও বিপণন বিভাগ ঢাকা এ সম্মেলন ও প্রদর্শনীর আয়োজন করে। মঙ্গলবারের এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) পরিচালক মাহবুবুর রহমান বলেছেন, মহিলারা শুধু স্বামীর সেবা করবে না, উদ্যোক্তা হবে, উদ্যোক্তা তৈরি করবে। ব্যক্তি পরিবার ও রাষ্ট্রের উন্নয়নে তাদের অংশীদার হতে হবে।

জেলা প্রশাসক শফিউল আরিফের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিসিকের খুলনা বিভাগের অতিরিক্ত পরিচালক মাহবুবুর রহমান, যশোরের উপমহাব্যবস্থাপক ফরিদা ইয়াসমিন, নাসিবের জেলা সভাপতি সাকের আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামান প্রমুখ।

প্রধান অতিথি পণ্য প্রদর্শনী উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় শফিউল আরিফ বলেন, শুধু প্রশিক্ষণ দিলে কিংবা উদ্যোক্তা সৃষ্টি করলে চলবে না, তাদের প্রাথমিক ধাক্কা সামলাতে পুঁজি দিয়ে সহায়তা করতে হবে। তিনি জানান, যশোরের ফুল সংরক্ষণে হিমাগার হচ্ছে। তিনি শিল্পপ্রতিষ্ঠান গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, এক্ষেত্রে অবশ্যই পরিবেশ রক্ষার ওপর অধিক গুরুত্ব দিতে হবে। 

সম্মেলনের পর কার্যকরী অধিবেশনে প্রবন্ধ উপস্থাপন ও অংশগ্রহণকারীদের মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..