প্রিন্ট করুন প্রিন্ট করুন

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ২১ ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক : বিসিবির কেন্দ্রীয় চুক্তিভুক্ত হয়েছেন ২১ জন ক্রিকেটার। আজ শনিবার দুপুর গড়িয়ে বিকেল নামতেই ক্রিকেটারদের তালিকা দিয়েছে বোর্ড। তালিকায় প্রথমবার সুযোগ পেয়েছেন জাকির হাসান ও হাসান মাহমুদ। ভারতের বিপক্ষে অভিষেক টেস্টে শতক হাঁকিয়ে এই পুরষ্কার পেলেন জাকির। ধারাবাহিকভাবে পারফর্ম করে জায়গা করে নিয়েছেন হাসান মাহমুদ। জাকির শুধু টেস্ট ও হাসান শুধু টি-টোয়েন্টির চুক্তিতে আছেন।

শনিবার (২১ জানুয়ারি) বিকেলে এক বিবৃতি দিয়ে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নাম প্রকাশ করে বিসিবি। তিন সংস্করণের জন্য আলাদা চুক্তি করা হয়েছে ক্রিকেটারদের সঙ্গে।

দুর্দান্ত পারফর্ম করে মেহেদী হাসান মিরাজ তিন সংস্করণের চুক্তিতে ঢুকে গেছেন। এর আগে সব সংস্করণে থাকলেও মুশফিকুর রহিম টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ায় তিনি আছেন টেস্ট ও ওয়ানডেতে। অন্যদিকে পেসার শরিফুল ইসলামকে এবার টেস্টের চুক্তিতে রাখা হয়নি। আছেন ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। মাহমুদউল্লাহ রিয়াদ টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়ার পর এবার চুক্তি থেকেও বাদ পড়লেন।

আগের বছর টেস্টের চুক্তিতে ছিলেন ইয়াসির আলী, সাদমান ইসলাম ও মাহমুদুল জয়। তিনজনই বাদ পড়েন পারফর্ম করতে না পারায়। আর টি-টোয়েন্টির চুক্তিতে থাকা নাঈম শেখেরও একই হাল হয়েছে। এবার জায়গা হয়নি তার। তবে ভাগ্য ভালো নুরুল হাসান সোহানের। সন্তোষজনক পারফর্ম্যান্স না করতে পারলেও টি-টোয়েন্টির সঙ্গে এবার টেস্টের চুক্তিতেও ঢুকেছেন তিনি।

এ ছাড়া এবারের চুক্তিতে এসেছেন পেসার খালেদ আহমেদ ও অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। খালেদকে টেস্টে ও মোসাদ্দেককে টি-টোয়েন্টির চুক্তিতে রাখা হয়েছে।

তিন সংস্করণ: সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ।

টেস্ট ও ওয়ানডে: তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।

টেস্ট ও টি-টোয়েন্টি: নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহান।

টেস্ট: মুমিনুল হক, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, খালেদ আহমেদ ও জাকির হাসান।

ওয়ানডে ও টি-টোয়েন্টি: আফিফ হোসেন, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

ওয়ানডে: মাহমুদউল্লাহ রিয়াদ।

টি-টোয়েন্টি: নাসুম আহমেদ, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদী ও হাসান মাহমুদ।

বাদ পড়েছেন: ইয়াসির আলী, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম ও মোহাম্মদ নাঈম শেখ।