স্পোর্টস

বিসিবির খাবার খেয়ে অসুস্থ ২০ সাংবাদিক

bangabandhu bpl 2019, mohammad naim seikh, Bangladesh, mahmudullah riyad, tamim, mashrafe, afridi, ronaldo, leonel messi, barcelona, real madrid, www.rtvonline.com

ক্রীড়া প্রতিবেদক : বেশ আগে থেকেই সাংবাদিকদের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সরবরাহ করা খাবারের মান নিয়ে ছিল প্রশ্ন। গত দুদিনে সে খাবার খেয়ে অন্তত ২০ সাংবাদিক অসুস্থ হওয়ার পরই ব্যাপারটি সবার সামনে চলে এসেছে। এরপরই বিসিবি পুরো বিষয়টি গুরত্বের সঙ্গে নিয়েছে। আগামী ম্যাচ থেকে ঢাকা ক্লাব থেকে সাংবাদিকদের জন্য মানসম্মত খাবার আসবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

কোনো আন্তর্জাতিক অথবা বিপিএল ম্যাচ চলাকালীন সাংবাদিকদের জন্য বিসিবি খাবার সরবরাহ করে মনোনীত ঠিকাদার প্রতিষ্ঠান সেভেন হিল থেকে। গত পরশু সেখান থেকে স্টেডিয়ামে আসা প্যাকেটজাত খাবারে বিষক্রিয়া দেখা দেয়। তাতে অসুস্থ হয়ে পড়েন অন্তত ২০ সাংবাদিকসহ মিডিয়া ভলান্টিয়ার। পচা-বাসি এ খাবার খেয়ে পেটের পীড়ায় আক্রান্ত হয়ে অনেকে গত পরশু ও গতকাল শের-ই-বাংলা স্টেডিয়ামে আসতে পারেননি।

অসুস্থ হয়ে পড়ায় শঙ্কায় গত পরশু ও গতকাল বিসিবির সরবরাহ করা খাবার বর্জন করেন অনেক সাংবাদিক। খাদ্যে বিষক্রিয়ার সংবাদটি বিসিবির মিডিয়া ডিপার্টমেন্ট থেকে লজিস্টিকস কমিটিকে জানানো হয়েছে। এরই মধ্যে সংস্থাটি খাবার সরবরাহ করা প্রতিষ্ঠানকে নিষিদ্ধ করে।

এর আগে গত বৃহস্পতিবার বিসিবির দেওয়া খাবার খেয়ে তরুণ ক্রীড়া সাংবাদিক অর্ণব মজুমদার দীপায়ন (২৭) বাসায় ফিরে পেটের পীড়ায় পড়েছিলেন। পরদিন বাসার পাশের একটি ফার্মেসিতে ওষুধ কিনতে গিয়ে জ্ঞান হারান তিনি। পরে হাসপাতালে নেওয়ার পথে মারা যান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের এ ক্রীড়া প্রতিবেদক। চিকিৎসকরা জানান, হƒদরোগে

আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তার। মূলত এরপরই থেকেই দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটির সরবরাহ করা খাবারের মান নিয়ে ওঠে প্রশ্ন। গতকাল ব্যাপারটি জানাজানি হলে বেশিরভাগ সংবাদিক বিসিবির খাবার পরিহার করেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..