আজকের পত্রিকা দিনের খবর বিশ্বসাথে শেষ পাতা

বিস্ফোরণে কেঁপে উঠল বৈরুত, নিহত ১০

শেয়ার বিজ ডেস্ক: লেবাননের রাজধানী বৈরুতে বড় ধরনের এক বিস্ফোরণে গোটা শহর প্রকম্পিত হয়েছে।নিহত হয়েছে অন্তত ১০ জন। মঙ্গলবার শহরের বন্দর এলাকায় এই বিস্ফোরণ ঘটে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়াসহ বহু মানুষ আহতও হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

দ্বিতীয় আরেকটি বিস্ফোরণেরও খবর পাওয়া গেছে। তবে এ খবর নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছে বিবিসি। কি থেকে এত বড় বিস্ফোরণ ঘটল তাও তাৎক্ষণিকভাবে পরিষ্কার জানা যায়নি।

বন্দরের কাছে বিস্ফোরকের গুদাম আছে বলে জানিয়েছেন দুই নিরাপত্তা কর্মকর্তা এবং লেবাননের রাষ্ট্র-পরিচালিত ন্যাশনাল নিউজ এজেন্সি এনএনএ ।এলাকাটিতে রাসায়নিকেরও মজুদ আছে বলে জানিয়েছেন আরেক কর্মকর্তা।

অনলাইনে পোস্ট হওয়া ভিডিওতে বড় ধোঁয়ার কুন্ডলী এবং ধসে পড়া বাড়িঘর এবং ধ্বংস হয়ে যাওয়া গাড়ি দেখা গেছে। বার্তা সংস্থা রয়টার্সকে নিরাপত্তা ও চিকিৎসা কর্মকর্তারা অন্তত ১০ টি মৃতদেহ হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন।

লেবাননের স্বাস্থ্যমন্ত্রী হামাদ হাসান বিস্ফোরণে বহু মানুষ আহত হয়েছে এবং ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন। লেবাননের রেডক্রস বলছে, শত শত আহত মানুষকে হাসপাতালে নেওয়া হয়েছে। স্থানীয় গণমাধ্যমে লোকজনকে ধ্বংসস্তুপের নিচে আটকে পড়ে থাকতে দেখা গেছে। প্রচণ্ড শব্দে প্রথম বিস্ফোরণ ঘটার কথা জানিয়েছেন এক প্রত্যক্ষদর্শী।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..