কোম্পানি সংবাদ পুঁজিবাজার

‘বি’ ক্যাটেগরিতে নামল চার কোম্পানি

নিজস্ব প্রতিবেদক:‘এ’ থেকে ‘বি’ ক্যাটেগরিতে নামল প্রাইম টেক্সটাইল স্পিনিং মিলস লিমিটেড, জাহিন স্পিনিং লিমিটেড, লিগ্যাসি ফুটওয়্যার লিমিটেড ও এটলাস বাংলাদেশ লিমিটেড। এদিকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কর্তৃক জারি করা নিয়ম অনুযায়ী স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত কোনো সিকিউরিটির ক্যাটেগরি পরিবর্তনের ক্ষেত্রে পরিবর্তিত ক্যাটেগরিতে ওই সিকিউরিটি ক্রয়ের জন্য মার্জিন ঋণ প্রদানে নিষেধাজ্ঞা জানানো হয়েছে। ক্যাটেগরি পরিবর্তনের প্রথম ৩০ দিন এই ঋণ দেওয়া যাবে না। অর্থাৎ আজ সোমবার থেকে আগামী ৩০ দিন পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাইম টেক্সটাইল স্পিনিং মিলস লিমিটেড: কোম্পানিটি ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের পাঁচ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। তাই ‘এ’ ক্যাটেগরি থেকে ‘বি’ ক্যাটেগরিতে কোম্পানিটির অবনমন হলো। ‘বি’ ক্যাটেগরির অধীনে আজ থেকে কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হবে।

জাহিন স্পিনিং লিমিটেড: কোম্পানিটি ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। তাই ‘এ’ ক্যাটেগরি থেকে ‘বি’ ক্যাটেগরিতে কোম্পানিটির অবনমন হলো। ‘বি’ ক্যাটেগরির অধীনে আজ থেকে কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হবে।

লিগ্যাসি ফুটওয়্যার লিমিটেড: কোম্পানিটি ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের পাঁচ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। তাই ‘এ’ ক্যাটেগরি থেকে ‘বি’ ক্যাটেগরিতে কোম্পানিটির অবনমন হলো। ‘বি’ ক্যাটেগরির অধীনে আজ থেকে কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হবে।

এটলাস বাংলাদেশ লিমিটেড: কোম্পানিটি ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের পাঁচ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। তাই ‘এ’ ক্যাটেগরি থেকে ‘বি’ ক্যাটেগরিতে কোম্পানিটির অবনমন হলো। ‘বি’ ক্যাটেগরির অধীনে আজ থেকে কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..