সুশিক্ষা

বেঙ্গল স্যাক করপোরেশন পরিদর্শন

সাদার্ন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের এমবিএ ফাইনাল সেমিস্টারের শিক্ষার্থীরা সম্প্রতি টিকে গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান বেঙ্গল স্যাক করপোরেশন লিমিটেড পরিদর্শন করেছেন। মূলত ইউনিভার্সিটি থেকে অর্জিত শিক্ষাকে কীভাবে কর্মক্ষেত্রে প্রয়োগ করা যায় সে ব্যাপারে বাস্তব অভিজ্ঞতা অর্জনের লক্ষ্যে এ সফরের আয়োজন করা হয়।
অ্যাকাডেমিক কোর্সের অংশ হিসেবে ব্যবসায় প্রশাসন বিভাগের এমবিএ ফাইনাল সেমিস্টারের শিক্ষার্থীরা চট্টগ্রাম নগরীর খাতুনগঞ্জে অবস্থিত বেঙ্গল স্যাক লিমিটেড পরিদর্শন করেন। এ সময় শিক্ষার্থীদের কারখানায় উৎপাদনের ধাপ, বর্জ্য ব্যবস্থাপনা, কারখানার রক্ষণাবেক্ষণ, চ্যালেঞ্জ ও সম্ভাবনা সম্পর্কে ধারণা দেন এজিএম (কারখানা) প্রবীর চন্দ্র সিকদার ও ডিজিএম (অর্থ ও হিসাব) মোহাম্মদ হেলাল উদ্দিন। শিক্ষার্থীরা কারখানার প্রোডাকশন ও ডিস্ট্রিবিউশন পুরো প্রক্রিয়া সরাসরি প্রত্যক্ষ করেন।
ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সিএম আতিকুর রহমান ও মো গাফফার হোসেন শাহের সার্বিক তত্ত্বাবধান ও পরিকল্পনায় এ সফরে ১৫ শিক্ষার্থী অংশ নেন। পরে বেঙ্গল স্যাক করপোরেশনের কর্মকর্তাদের হাতে সাদার্ন ইউনিভার্সিটির শুভেচ্ছা স্মারক তুলে দেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

সর্বশেষ..