করপোরেট কর্নার

বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত

প্রতিনিধি, বেনাপোল: ‘মুজিববর্ষের অঙ্গীকার দেশপ্রেমে এনবিআর’ সেøাগানে বেনাপোলে পালিত হয়েছে কাস্টমস দিবস। গতকাল বেনাপোল কাস্টম হাউস মিলনায়তনে এ উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া বেনাপোল কাস্টম হাউসকে সাজানো হয় বর্ণিল সাজে। তবে এ বছর করোনার কারণে অনুষ্ঠান সীমিত আকারে করা হয়েছে। এবার অভ্যন্তরীণভাবে সেমিনার ও আলোচনা অনুষ্ঠানের মাধ্যমে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালন করা হয়েছে।

কাস্টমস কমিশনার আজীজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন যশোর কাস্টমস ভ্যাট কমিশনারেটের কমিশনার মোহাম্মদ জাকির হোসেন। মূল প্রবন্ধ পাঠ করেন বেনাপোল কাস্টমসের অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা, উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মনজু ও সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন।

পরে প্রধান অতিথি সর্বোচ্চ ১২ করদাতার হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। অনুষ্ঠানে কাস্টম হাউসের কর্মকর্তা-কর্মচারী ও সিঅ্যান্ডএফ এজেন্ট ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। এদিকে ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে গতকাল বেনাপোল-পেট্রাপোল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছিল।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..