প্রিন্ট করুন প্রিন্ট করুন

বেসিস নির্বাচনে ‘ওয়ান টিমের’ প্যানেল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর ২০২২-২৩ মেয়াদে কার্যনির্বাহী কমিটি নির্বাচনে ১০ সদস্যের প্যানেল নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছে ‘ওয়ান টিম’। Every Member Matters স্লোগান নিয়ে দেশে ও বিশ্ববাজারে বাংলাদেশের আইসিটি সক্ষমতাকে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করতে চায় ‘ওয়ান টিম’।

দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে ভূমিকা রেখে চলাদের সমন্বয়ে গঠিত হয়েছে ওয়ান টিম।  ওয়ান টিমে যেমন আছে তথ্যপ্রযুক্তি খাতে দীর্ঘ অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থী, তেমনই রয়েছে  চমকপ্রদ সব উদ্ভাবনে দ্রুত দেশের তথ্যপ্রযুক্তি খাতে স্থান করে নেওয়া তরুণ উদ্যোক্তা।

‘ওয়ান টিম’ নিয়ে সুজাদুর রহমান বলেন, ‘আমরা চাই দেশের অভ্যন্তরীণ বাজার এবং বিশ্ববাজারে বাংলাদেশের আইটি সক্ষমতাকে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করতে, তাই আমরা এই খাতে অবদান রাখা দীর্ঘ অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিত্ত্ব এবং তরুণ উদ্যোক্তাদের সমন্বয়ে টিম গঠন করেছি।

ওয়ান টিমের জেনারেল সদস্য ক্যাটাগরিতে রয়েছেন রাসেল টি. আহমেদ (টিম ক্রিয়েটিভ), সুজাদুর রহমান (মাইন্ডম্যাবজ), সামিরা জুবেরী হিমিকা (গিগা টেক লিমিটেড), রেজওয়ানা খান (স্টার কম্পিউটার সিস্টেম লিমিটেড), আবু দাউদ খান (এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেড), একেএম আহমেদুল ইসলাম বাবু  (টেকনোগ্রাম লিমিটেড), জিয়া আশরাফ (চালডাল লিমিটেড), জামান খান (জামান আইটি)।

এ ছাড়াও এফিলিয়েট সদস্য ক্যাটাগরিতে প্যানেলে রয়েছেন ফাহিম আহমেদ (পাঠাও লিমিটেড) এবং অ্যাসোসিয়েট সদস্য ক্যাটাগরিতে রয়েছেন তানভীর হোসেন খান (ড্রিমার্জ ল্যাব লি.)। 

দেশের তথ্যপ্রযুক্তি খাতের সব থেকে বড় বাণিজ্যিক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নির্বাহী কমিটির ২০২২-২০২৩ নির্বাচন ২৬ ডিসেম্বর। ২ বছর মেয়াদে ১১টি পদের জন্যে এই নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

‘ওয়ান টিম’ নিয়ে ফারইষ্ট ইসলামী লাইফের স্বতন্ত্র পরিচালক সুজাদুর রহমান বলেন, ‘আমরা চাই দেশের অভ্যন্তরীণ বাজার এবং বিশ্ববাজারে বাংলাদেশের আইটি সক্ষমতাকে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করতে, তাই আমরা এই খাতে অবদান রাখা দীর্ঘ অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিত্ত্ব এবং তরুণ উদ্যোক্তাদের সমন্বয়ে টিম গঠন করেছি।