দিনের খবর

‘বৈধ কাগজপত্র নেই জয়যাত্রা টিভি’র’


নিজস্ব প্রতিবেদকঃ গুলশানের বাসায় অভিযানের পর আটক সদ্য বহিষ্কৃত আওয়ামী লীগ নেত্রী ও ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরের মালিকানাধীন আইপি টিভি জয়যাত্রার অফিসে অভিযান চালায় র‍্যাব। এসময় র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়, অভিযানে জয়যাত্রা টিভির সম্প্রচার চালানোর জন্য কোন বৈধ কাগজপত্র পাওয়া যায়নি।

অাজ শুক্রবার ভোররাত চারটার দিকে অভিযান শেষে সংবাদ মাধ্যমের কাছে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ একথা জানান।

তিনি বলেন, জয়যাত্রা টেলিভিশনের কোনো বৈধ কাগজপত্র পাওয়া যায়নি। যদিও সম্প্রচার চ্যানেল হিসেবে যা যা থাকা দরকার, তার সবকিছুই রয়েছে। তদন্ত করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। তদন্ত করে যদি বৈধ কাগজপত্র না পাওয়া যায় তাহলে চ্যানেলটি বন্ধ করে দেয়া হবে।

তিনি আরও জানান, চ্যানেলটিতে কর্মী নিয়োগে বাণিজ্যের অভিযোগটিও তদন্ত করা হচ্ছে। এছাড়া বিটিআরসি কিংবা তথ্য মন্ত্রণালয় থেকে টেলিভিশনটির নামে আলাদা মামলা হবার সম্ভাবনা রয়েছে।

দেশে ব্যবসায়ীদের শীর্ষ প্রতিষ্ঠান এফবিসিআই-এর পরিচালক হেলেনা জাহাঙ্গীর সম্প্রতি সমালোনায় আসেন ‘আওয়ামী চাকুরীজীবী লীগ’ এর সভাপতি পরিচয় দিয়ে সংগঠনটির কার্যক্রম পরিচালনার আহ্ববান জানানোর মাধ্যমে।

ভুঁইফোড় এই সংগঠনে সংযুক্তির কারণে ২৫ জুলাই তাকে আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটি থেকে অব্যাহতি দেয়া হয়।

এরপর বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে গুলশান-২ নম্বরের ৩৬ নম্বর সড়কের ৫ নম্বর বাড়ির পঞ্চম তলার ৫/বি ফ্ল্যাট থেকে হেলেনাকে গ্রেফতার করে র‍্যাব। এসময় হেলেনার বাসায় অভিযান চালিয়ে বিদেশি মদ, ওয়াকিটকি সেট, বিদেশি মুদ্রা, জুয়া খেলার সরঞ্জাম ও হরিণের চামড়া জব্দ করা হয়।

জয়যাত্রা টেলিভিশনের প্রতিষ্ঠাতা ও সিইও হেলেনা গত ১৭ জানুয়ারি উপ-কমিটির সদস্য হয়েছিলেন। তার আগে ২০২০ সালের ডিসেম্বরের দিকে তিনি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হন। হেলেনা নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবেও পরিচয় দিয়ে থাকেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..