করপোরেট টক

বৈশাখী মেলায় রাকাবের ২০০ কোটি টাকা ঋণ আদায়

বাংলা নববর্ষ উপলক্ষে গত মঙ্গলবার রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) সব শাখায় ঋণ আদায় ও বিতরণ-সংক্রান্ত বৈশাখী মেলা ১৪২৬ ও হালখাতা অনুষ্ঠান আয়োজিত হয়। ব্যাংকের ৩৮১টি শাখায় আয়োজিত এ মেলায় ১৯৪ কোটি ২২ লাখ টাকা বকেয়া ঋণ আদায় করা হয়, যার মধ্যে শ্রেণিকৃত ঋণের পরিমাণ ৩৩ কোটি ২০ লাখ টাকা, শ্রেণিযোগ্য ঋণের পরিমাণ ৯৪ কোটি ৩৪ লাখ টাকা, পুনঃতফসিল ঋণ ৫ কোটি ৬২ লাখ টাকা এবং অন্যান্য ঋণ আদায়ের পরিমাণ ৬১ কোটি ২৪ লাখ টাকা।
এছাড়া মেলায় আমানত সংগ্রহের পরিমাণ ছিল প্রায় ১২ দশমিক ২১ কোটি টাকা। বকেয়া ঋণ আদায়ের পাশাপাশি এ বৈশাখী মেলা ও হালখাতায় ফসলি ঋণ, ফার্মার্স ক্রেডিট ঋণ ও চলতি পুঁজি ঋণসহ বিভিন্ন সরকারি অগ্রাধিকার খাতগুলোয় প্রায় ১৪১ কোটি টাকা বিতরণ করা হয়।
বৈশাখী মেলা ও হালখাতায় ব্যাংকের চেয়ারম্যান
মুহাম্মদ নজরুল ইসলাম দিনাজপুর, নীলফামারী, রংপুর ও গাইবান্ধা জোনের বিভিন্ন শাখা পরিদর্শন করেন। তিনি সেখানে ঋণগ্রহীতা ও অন্যান্য গ্রাহককে ধন্যবাদ ও বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান।
ব্যাংকের পরিচালক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ রাজশাহী ও নওগাঁ জোনের বেশ কয়েকটি শাখায় বৈশাখী মেলা ও হালখাতার কার্যক্রম পরিদর্শন করেন এবং বকেয়া ঋণ আদায় ও ঋণ বিতরণে গ্রাহকদের উপস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন।
দিনব্যাপী এ বৈশাখী মেলা ও হালখাতায় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক কাজী আলমগীর রাকাব রাজশাহী, নাটোর ও সিরাজগঞ্জ জোনের কয়েকটি শাখার কার্যক্রম পর্যবেক্ষণ করেন এবং উপস্থিত ঋণগ্রহীতা ও গ্রাহকদের কাছ থেকে বকেয়া ঋণের অর্থ আদায় এবং একই সঙ্গে ঋণ বিতরণ ও আমানত সংগ্রহ কার্যক্রমে অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..