কোম্পানি সংবাদ পুঁজিবাজার

বোনাস লভ্যাংশ পাঠিয়েছে রেনাটা

নিজস্ব প্রতিবেদক: গত ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য ঘোষিত বোনাস লভ্যাংশ বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনারস (বিও) অ্যাকাউন্টে পাঠিয়েছে রেনাটা লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাববছরের জন্য বিনিয়োগকারীদের ১০০ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে ৪৬ টাকা ৬৩ পয়সা এবং শেয়ারপ্রতি এনএভি দাঁড়িয়েছে ২৩০ টাকা ৯০ পয়সা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৫২ টাকা ৫৪ পয়সা।

এদিকে সম্প্রতি ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি রেনাটা লিমিটেডের পরিচালনা পর্ষদ গাজীপুরের রাজেন্দ্রপুরে অবস্থিত ডগরিতে ১৭৩ শতাংশ এবং টাঙ্গাইল সদরে অবস্থিত কানডিলাতে ১৩৬ শতাংশ জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে। এতে আনুমানিক মোট খরচ পড়বে যথাক্রমে আট কোটি ৩৭ লাখ এবং চার কোটি ৭৬ লাখ। এছাড়া রেনাটা লিমিটেডের সঙ্গে সাবসিডিয়ারি কোম্পানি রেনেটা অনকোলজি লিমিটেডের একীভূত করার অনুমোদন দিয়েছে সুপ্রিম কোর্ট। এর আগে একীভূত করার অনুমোদন দেয় কোম্পানিটির পরিচালনা পর্ষদ। এছাড়া ৩০ জুন ২০১৯ পর্যন্ত উভয় প্রতিষ্ঠানের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী নিট সম্পদ মূল্যের ভিত্তিতে রেনেটা অনকোলজির বিনিয়োগকারীরা প্রতিটি শেয়ারের বিপরীতে রেনেটা লিমিটেডের শূন্য দশমিক শূন্য দুটি শেয়ার পাবে। অর্থাৎ রেনেটা অনকোলজির বিনিয়েগকারীরা প্রতি ১০০ শেয়ারের বিপরীতে রেনেটা লিমিটেডের দুটি শেয়ার পাবেন। শেয়ার বিনিময়সহ, একত্রিতকরণের খসড়ারও অনুমোদন দিয়েছে পর্ষদ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..