বোরো সংগ্রহে অনিয়মকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে খাদ্য মন্ত্রণালয়ের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: অভ্যন্তরীণ বোরো ও চাল সংগ্রহ কর্মসূচিতে অনিয়মকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে খাদ্য অধিদপ্তরকে নির্দেশ দিয়েছে খাদ্য মন্ত্রণালয়। গত রোববার খাদ্য অধিদপ্তরের মহাপরিচালককে এ চিঠি পাঠানো হয়। অনিয়মকারীদের বিরুদ্ধে চালকলের লাইসেন্স বাতিল, চালকলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ও জামানত বাজেয়াপ্ত করতে বলা হয়েছে।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শারমিন ইয়াসমিন স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, অভ্যন্তরীণ বোরো সংগ্রহ মৌসুমে চুক্তির যোগ্য ছিল কিন্তু চুক্তি করেনি, এমন চালকলগুলোকে যথাযথ প্রক্রিয়ায় লাইসেন্স বাতিল ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে বিদ্যুৎ বিভাগে চিঠি পাঠানোর নির্দেশনা দেয়া হয়েছে।

খাদ্য মন্ত্রণালয় থেকে চুক্তির পরিমাণের ৮০ ভাগ কিংবা এর বেশি পরিমাণ চাল সরবরাহ করা মিলগুলোকে বিশেষ বিবেচনায় জামানত অবমুক্ত করার নির্দেশনা দেয়া হয়েছে।

চুক্তির পরিমাণের ৮০ শতাংশের কম সরবরাহকারী চালকলগুলোকে বিশেষ বিবেচনায় সরবরাহ করা হয়নি এমন চালের আনুপাতিক হারে জামানত বাজেয়াপ্ত করারও নির্দেশ দেয়া হয়েছে।

চুক্তি করেছে, কিন্তু কোনো চাল সরবরাহ করেনি, এমন মিলের জামানত বাজেয়াপ্তসহ যথাযথ প্রক্রিয়ায় লাইসেন্স বাতিল করতে বলা হয়েছে।


সর্বশেষ..