স্পোর্টস

বোলিং র‍্যাংকিংয়ে সেরা দশে মিরাজ-মোস্তাফিজ

Bangladesh's Mustafizur Rahman, left, celebrates the dismissal of Sri Lanka's Dasun Shanaka with teammate Mehidy Hasan during their second Twenty20 cricket match in Nidahas triangular series in Colombo, Sri Lanka, Friday, March 16, 2018. (AP Photo/Eranga Jayawardena)

ক্রীড়া ডেস্ক: ১০ মাসেরও বেশি সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই দাপুটে পারফরম্যান্স দেখিয়েছে বাংলাদেশ। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছে টিম টাইগার্স। তাই ওয়ানডে র‍্যাংকিংয়ে অভাবনীয় উন্নতি হয়েছে টাইগার ক্রিকেটারদের। বিশেষ করে বোলিং র‍্যাংকিংয়ে সেরা দশে ঢুকে গেছেন মেহেদি হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচে ৭ উইকেট নেয়ার সুবাদে মিরাজ বোলিং র‌্যাংকিংয়ে এগিয়েছেন ৯ ধাপ। বর্তমানে অবস্থান করছেন ক্যারিয়ার সেরা ৪ নম্বরে। এছাড়া ১১ ধাপ এগিয়ে ৮ নম্বরে উঠে এসেছেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। সিরিজে তার শিকার ছিল ৬ উইকেট।

সেরা দশে না এলেও মিরাজ-মোস্তাফিজের চেয়ে বড় লাফ দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিন ম্যাচে ৬ উইকেট নিয়ে তিনি এগিয়েছেন ১৫ ধাপ। বর্তমানে তিনি অবস্থান করছেন ১৩ নম্বরে। এছাড়া মোহাম্মদ সাইফউদ্দিন তিন ধাপ এগিয়ে উঠেছেন ৪৩ নম্বরে।
বুধবার আইসিসির সবশেষ আপডেটে জানা গেছে এসব তথ্য।

আইসিসি ওয়ানডে বোলিং র‍্যাংকিং :

১/ ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)- ৭২২ রেটিং

২/ মুজিব উর রহমান (আফগানিস্তান) – ৭০৮ রেটিং

৩/ জাসপ্রিত বুমরাহ (ভারত) – ৭০০ রেটিং

৪/ মেহেদি হাসান মিরাজ (বাংলাদেশ) – ৬৯৪ রেটিং

৫/ ক্রিস ওকস (ইংল্যান্ড) – ৬৭৫ রেটিং

৬/ কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা) – ৬৬৫ রেটিং

৭/ জশ হ্যাজলউড (অস্ট্রেলিয়া) – ৬৬০ রেটিং

৮/ মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ) – ৬৫৮ রেটিং

৯/ মোহাম্মদ আমির (পাকিস্তান) – ৬৪৭ রেটিং

১০/ প্যাট কামিনস (অস্ট্রেলিয়া) – ৬৪৬ রেটিং

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..