দিনের খবর

ব্যবসায়ীর শরীর থেকে ৪২ লাখ টাকার বৈদেশিক মুদ্রা আটক

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের হযরত শাহ আমানত বিমানবন্দরে দুবাইগামী এক ব্যবসায়ীর শরীর থেকে প্রায় ৪২ লাখ টাকার বৈদেশিক মুদ্রা আটক করা হয়েছে। মঙ্গলবার (২৭ অক্টোবর) রাতে ওই ব্যবসায়ীর শরীর তল্লাশি করে এসব মুদ্রা আটক করে বিমানবন্দর কাস্টমস। চট্টগ্রাম বিমানবন্দর কাস্টমসের সহকারী মুরসালিন মুনওয়ার শেয়ার বিজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সহকারী কমিশনার মুরসালিন জানান, ওই ব্যবসায়ীর নাম মো. রাকিবুল ইসলাম। তিনি গার্মেন্টস ব্যবসায়ী। তার বাড়ি নারায়নগঞ্জের আড়াইহাজার এলাকায়। তিনি মঙ্গলবার ঢাকা থেকে চট্টগ্রামে আসেন। চট্টগ্রাম থেকে বাংলাদেশ বিমান (বিজি-১৪৭) যোগে রাত আটটায় দুবাই যাচ্ছিলেন।

তিনি আরও জানান, শাহ আমানত বিমানবন্দরে নজরদারি বাড়ানো হয়েছে। যাতে ইয়াবাহসহ যেকোন ধরনের মাদক, অবৈধ মুদ্রা কেউ দেশের বাইরে যেতে না পারে। যার মাধ্যমে ভাবমূর্তি নষ্ট না হয়, সেজন্য নজরদারি ও তৎপরতা আগের চেয়ে বাড়ানো হয়েছে। আগে শুধু ইনকামিং যাত্রীদের বেশি নজরদারি করা হতো। কাস্টমস নজরদারি ও তৎপরতা বাড়ানোর ফলে ইতোমধ্যে কয়েকটি বড় সোনার চোরাচালান আটক হয়েছে। এছাড়া যাত্রীরা শুল্ককর পরিশোধের মাধ্যমে স্বর্ণ আমদানি বেড়ে গেছে।

মুরসালিন জানান, মঙ্গলবার রাতে আউটগোয়িং এলাকায় যাত্রীদের উপর নজরদারি করা হচ্ছে। স্ক্যানিং মেশিনের সামনে ব্যবসায়ী রাকিবুল ইসলামের ব্লেজার, প্যান্টের পকেট ও হ্যান্ড ব্যাগ তল্লাশি করা হয়। এসময় ব্যবসায়ীর ১০০ ডলারের ৩৩৯টি নোট ও ৪২টি ইউএই দিরহাম আটক করা হয়, যা বাংলাদেশি টাকায় প্রায় ৪২ লাখ টাকা। পরে রাতে পতেঙ্গা মডেল থানায় ওই ব্যবসায়ীর বিরুদ্ধে মানিলন্ডারিং আইনে মামলা করা হয়েছে।

###

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..