খবর

ব্যাংক এশিয়ার ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

 

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক এশিয়ার ৫০০ কোটি টাকার বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গতকাল বিএসইসির কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, সাত বছরমেয়াদি এ বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে নন-কনভার্টেবল, আনলিস্টেড, ফুল্লি রিডেম্বল, ফ্লাটিং রেটেড ও সাব-অর্ডিনেটেড বন্ড। সাত বছরে বন্ডটি পূর্ণ অবসায়ন হবে, যা শুধু স্থানীয় আর্থিক প্রতিষ্ঠান, বিমা কোম্পানি, করপোরেট বডি ও যোগ্য বিনিয়োগকারীর মধ্যে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। এ বন্ডের প্রতিটি ইউনিটির অভিহিত মূল্য এক কোটি টাকা।
এই বন্ডের ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার ও ট্রাস্টি হিসেবে যথাক্রমে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এবং গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কাজ করছে।
এদিকে গতকালের সভায় বে-মেয়াদি মিউচুয়াল ফান্ড ক্যাপটেক পপুলার লাইফ ইউনিট ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন করেছে বিএসইসি।
ফান্ডটির প্রাথমিক লক্ষ্যমাত্রা হচ্ছে ২৫ কোটি টাকা। এর উদ্যোক্তার অংশ পাঁচ কোটি টাকা এবং সব বিনিয়োগকারীর জন্য বরাদ্দ রাখা হয়েছে ২০ কোটি টাকা, যা ইউনিট আকারে বিক্রির মাধ্যমে উত্তোলন করা হবে। ফান্ডটির প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা।

সর্বশেষ..