Print Date & Time : 9 May 2021 Sunday 1:35 pm

ব্যাটিং ব্যর্থতায় হারের বৃত্তে বন্দি মেয়েরা

প্রকাশ: November 13, 2018 সময়- 11:32 pm

ক্রীড়া ডেস্ক: প্রথম সারির ছয় ব্যাটসম্যানের মধ্যে চারজনের পাশে শূন্য। এ থেকেই তো বোঝা যায় বাংলাদেশ নারী ক্রিকেট দলের ব্যাটিংয়ের কী দুরবস্থা। এ কারণেই তো গত পরশু টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের মেয়েদের কাছে টাইগ্রেসরা হেরেছে বৃষ্টি আইনে ৭ উইকেটে।
সেন্ট লুসিয়ায় ড্যারেন স্যামি স্টেডিয়ামে গত পরশু ২০ ওভারে ৯ উইকেটে বাংলাদেশ তুলেছিল ৭৬ রান। রান তাড়ায় ইংল্যান্ড ৯ ওভারে ৩ উইকেটে ৫৫ রান তোলার পর বৃষ্টিতে বন্ধ হয় খেলা। পরে দলটির জয়ের লক্ষ্য লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ৬৪ রান। ইংলিশরা বাকি ৯ রান করে ৩ বল খেলেই করে ফেলেন।
বৃষ্টিতে মাঠ ভেজা থাকায় গত পরশু সেন্ট লুসিয়ায় কন্ডিশন ছিল খানিকটা বোলিং উপযোগী। সে সুযোগটাই নিয়েছে ইংলিশরা। ওপেনিংয়ে শামিমা সুলতানা, তিন ও চারে নামা ফারজানা হক ও নিগার সুলতানা আউট হয়েছেন রানের খাতা খোলার আগেই। তবে একপ্রান্ত আগলে রেখে বুক চিতিয়ে লড়াই করে গেছেন শুধু আয়েশা রহমান। বিপর্যয়ের মধ্যে মেরেছেন তিনটি ছয়। চেষ্টা করেছিলেন ঘুরে দাঁড়ানোর। কিন্তু অভিষিক্ত বাঁহাতি স্পিনার কার্স্টি গর্ডন ৩৯ রানে তাকে ফেরান। সে সময় টাইগ্রেসদের রান ছিল ৪ উইকেটে ৪২। এরপর আর সেভাবে দাঁড়াতে পারেননি কেউ। শেষদিকে একটি ছয়ে ১২ রান করেন জাহানারা আলম।
ইংল্যান্ডকে অল্প রানের লক্ষ্য দিয়েও ইনিংসের প্রথম বলেই উইকেট নেন সালমা খাতুন। নিজের পরের ওভারে বাংলাদেশের অধিনায়ক ফেরান ইংল্যান্ডের আরেক ওপেনারকেও। কিন্তু রান তাড়ায় খুব ভুগতে হয়নি ইংলিশদের। অ্যান্ড্র– জোন্স করেছেন ২৪ বলে অপরাজিত ২৮, নাটালি শিভার ১৭ বলে ২৩। যে কারণে সহজেই জিতে যায় ইংল্যান্ড।
সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ: ২০ ওভারে ৭৬/৯ (শামিমা ০, আয়েশা ৩৯, ফারজানা ০, নিগার ০, রুমানা ১০, সানজিদা ০, লতা ৫, জাহানারা ১২, ফাহিমা ২, সালমা ৩*, কুবরা ২*; শিভার ১/৭, শ্রাবসোল ১/১৪, স্মিথ ১/১৭, গর্ডন ৩/১৬, এক্লেস্টোন ১/২০, সাইট ০/২)।
ইংল্যান্ড: (লক্ষ্য ১৬ ওভারে ৬৪) ৯.৩ ওভারে ৬৪/৩ (ওয়াইট ০, বিউমেন্ট ২, জোন্স ২৮*, শিভার ২৩, নাইট ১১*; সালমা ৩-০-১৭-২, রুমানা ২.৩-০-২২-০, কুবরা ২-০-১৩-১, ফাহিমা ১-০-৯-০, জাহানারা ১-০-৩-০)।
ফল: ইংল্যান্ড ৭ উইকেটে জয়ী
ম্যাচসেরা: কার্স্টি গর্ডন