প্রিন্ট করুন প্রিন্ট করুন

ব্যালন ডি’অরের জন্য খেলেন না নেইমার

 

ক্রীড়া ডেস্ক: আন্তর্জাতিক থেকে ক্লাব ফুটবল। সব জায়গাতেই দুর্দান্ত খেলেন নেইমার। তবে ভালো খেলার পুরস্কার হিসেবে এখনও ব্যালন ডি’অর না পাওয়ার অপূর্ণতা রয়ে গেছে ব্রাজিলের এই স্ট্রাইকারের। তবে এটা নিয়ে মোটেও চিন্তা করেন না তিনি। এমন সব ব্যক্তিগত অর্জনের চেয়ে খেলাটাকেই উপভোগ করতে চান বার্সেলোনার তারকা ফুটবলার। তাছাড়া ব্যালন ডি’অর জেতার জন্য খেলেন না নেইমার। সারা জীবনেও যদি এটা না পান, তাতেও কিছু আসে যায় না তার।

২০১৬ সালে ব্যালন ডি’অর জেতার পঞ্চম স্থানে ছিলেন নেইমার। লিওনেল মেসি ও অ্যান্তনিও গ্রিজমানকে পেছনে ফেলে এবার সেরা খেলোয়াড়ের পুরস্কারটি জেতেন ক্রিস্টিয়ানো রোনালদো। চতুর্থ হন লুইস সুয়ারেজ।

ব্যালন ডি’অর পাওয়া নিয়ে কোনো দুশ্চিন্তা নেই নেইমারের। লা লিগার অফিসিয়াল ওয়েবসাইটকে তিনি বলেন, ‘বার্সেলোনায় আমি খুব ভালো আছি। এ দলটাই আমাকে জীবিত রাখে। ব্যালন ডি’অর জিততে অবশ্যই চাই। কিন্তু সেটার জন্য জীবন দিয়ে দেওয়ার কিছু দেখি না। আমি সুখে থাকতে চাই। ওই পুরস্কার জেতা-না জেতার সঙ্গে সেটার কোনো কারণ নেই।’

এখন পর্যন্ত সর্বোচ্চ পাঁচবার ব্যালন ডি’অর জিতেছেন মেসি। এটা একমাত্র আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির পক্ষেই সম্ভব বলে মনে করেন নেইমার। ‘এই পুরস্কারটা পেতে আসলে ধারাবাহিকভাবে ভালো খেলতে হয়। দুর্ভাগ্যবশত কেবল একজন ফুটবলারই সেটা পারেন। তিনি লিওনেল মেসি।’

গত মৌসুমে বার্সেলোনার লা লিগা ও কোপা দেল রে জেতাতে দারুণ অবদান ছিল নেইমারের। লিগের গত আসরে ২৪টি গোল করা ছাড়াও সতীর্থদের দিয়ে ব্রাজিলের তারকা এই স্ট্রাইকার করিয়েছেন ১২টি গোল।