সারা বাংলা

ব্রাহ্মণবাড়িয়ায় ঠাণ্ডাজনিত রোগ বাড়ছে

প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া : ‘মাঘের শীতে বাঘ পালায়’ প্রবাদের মতোই ব্রাহ্মণবাড়িয়া জেলায় জেঁকে বসেছে শীত। আর শীতের তীব্রতার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ঠাণ্ডাজনিত বিভিন্ন রোগের প্রকোপ। ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে বাড়ছে রোগীদের ভিড়। রোগীদের মধ্যে রয়েছেন নারী, শিশু ও বয়স্করা। তাদের বেশিরভাগই নিউমোনিয়া, শ্বাসকষ্ট ও ডায়রিয়ায় আক্রান্ত বলে জানা গেছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের ইনডোর ও আউটডোরে চলছে চিকিৎসাসেবা। বহির্বিভাগে প্রতিদিন প্রায় ৩০০ থেকে ৪০০ রোগী চিকিৎসা নিচ্ছেন। ঠাণ্ডাজনিত কারণে প্রতিদিন গড়ে ২০-৩০ জন রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন। গতকাল মঙ্গলবার বিকাল পর্যন্ত হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি ছিলেন ৪০ জন আর শিশু বিভাগের ভর্তি আছে ৬৫ জন।

ব্রাহ্মণবাড়িয়া জেনালের হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোহাম্মদ শওকত হোসেন বলেন, ‘শীত বৃদ্ধি পেলে ঠাণ্ডাজনিত রোগের প্রাদুর্ভাব ঘটে, এটি আবহাওয়াজনিত। হাসপাতালে রোগী যেমন আসছে, তেমনি এসবের অ্যান্টিবায়োটিক, স্যালাইনসহ অন্যান্য ওষুধও পর্যাপ্ত পরিমাণে মজুদ রয়েছে। দায়িত্বরত চিকিৎসকরা নিয়মিত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।’

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..