আজকের পত্রিকা সর্বশেষ সংবাদ সারা বাংলা

ব্রাহ্মণবাড়িয়ায় প্রথম করোনায় আক্রান্ত হলো ষাটোর্ধ কৃষক

প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া: ষাটোর্ধ কৃষক মজনু মিয়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। গত ২ এপ্রিল জেলার নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রেফার্ড হয়ে ঢাকায় কুয়েত মৈত্রী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন তিনি। তার নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জেলা স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করেছে।

তিনি নবীনগর উপজেলা সদরের আলমনগর গ্রামের উত্তরপাড়ার তালেব মিয়ার পুত্র মজনু মিয়া (৬৫)। তার এক নিকট প্রতিবেশী জানান, গত ২ এপ্রিল রাতে ওই বৃদ্ধ নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হন। তাকে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখান থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

পরে কুমিল্লা থেকে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর কিছু পরীক্ষা-নীরিক্ষা করানো হয়। পরীক্ষার পর করোনা ভাইরাসের লক্ষণ আছে জানিয়ে চিকিৎসকরা তাকে কুয়েত মৈত্রী হাসপাতালে নিয়ে যেতে বলেন। এরপরই তাকে ওই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে করোনা ভাইরাস পরীক্ষা করা হয় তার।

১০ এপ্রিল শুক্রবার দুপুরে হাসপাতাল থেকে আমাদের ফোন করে জানানো হয় ওই বৃদ্ধ করোনা ভাইরাসে আক্রান্ত। তবে তিনি কোনো প্রবাসীর সংস্পর্শে আসেননি। ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ এর সত্যতা নিশ্চিত করে জানান, ‘ঢাকা জেলা সিভিল সার্জন অফিসে যোগাযোগ করে আমরা নিশ্চিত হয়েছি ওই বৃদ্ধ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি এখন কুয়েত মৈত্রী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন। যারা ওই বৃদ্ধের সংস্পর্শে এসেছিলেন তাদেরকে কোয়ারেন্টাইনে রাখা হবে।’

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..