সারা বাংলা

ব্রাহ্মণবাড়িয়ায় লাগাতার পরিবহন ধর্মঘটের হুমকি

 

প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া: মহাসড়কে তিন চাকার যানবাহন বন্ধ, যত্রতত্র গড়ে ওঠা অবৈধ স্ট্যান্ড উচ্ছেদসহ সাত দফা দাবি আদায়ে লাগাতার পরিবহন ধর্মঘটের হুমকি দিয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। গতকাল শনিবার ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এই হুশিয়ারি দেন সংগঠনের নেতারা। দাবি বাস্তবায়ন না হলে ২৫ জুলাই ভোর ৬টা থেকে লাগাতার পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন তারা।
লিখিত বক্তব্যে জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ বলেন, আদালতের নির্দেশনা অমান্য করে জেলার সড়ক-মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল করছে। অদক্ষ চালকেরা এসব নিষিদ্ধ যানবাহন চালানোয় প্রায়শই দুর্ঘটনায় মানুষের জানমালের ক্ষতি হচ্ছে। পাশাপাশি সড়ক পরিবহন কর্তৃপক্ষের নির্দেশনা উপেক্ষা করে ব্রাহ্মণবাড়িয়া শহরের বিভিন্ন স্থানে সিএনজিচালিত অটোরিকশার অবৈধ স্ট্যান্ড তৈরি করে সৃষ্টি করা হচ্ছে যানজট। আর এসবের দায় চাপে পরিবহন সেক্টরের ওপর। গত ৭ জুলাই জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ নেতারা জরুরি সভা করে সাত দফা দাবি বাস্তবায়ন না হলে ২৫ জুলাই ভোর ৬টা থেকে লাগাতার পরিবহন ধর্মঘট কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেন। সাধারণ মানুষের জানমাল এবং পরিবহন সেক্টরের বৃহত্তর স্বার্থে সরকার এসব দাবি বাস্তবায়ন না করলে বৃহস্পতিবার সকাল থেকেই ধর্মঘট শুরু হবে।
সংবাদ সম্মেলনে জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি হাজী জসীম উদ্দিন জমশেদ, সহসভাপতি কাজী আজাদ, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনিসুর রহমান চৌধুরী, লোকাল বাস পরিচালনা কমিটির সভাপতি মো. আবুল বাশার প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ..