স্পোর্টস

ব্রেট লি’র পর অ্যাগারের হ্যাটট্রিক

ক্রীড়া ডেস্ক: টি-টোয়েন্টিতে এতদিন অস্ট্রেলিয়ার একমাত্র হ্যাটট্রিকধারী বোলার ছিলেন ব্রেট লি। ২০০৭ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে যে কীর্তি গড়েছিলেন তিনি, ১৩ বছর পর গত পরশু অস্ট্রেলিয়ার দ্বিতীয় বোলার হিসেবে অ্যাস্টন অ্যাগার করেছেন এ ফরম্যাটে হ্যাটট্রিক। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জোহানেসবার্গে তিনি নেন সব মিলিয়ে ৫ উইকেট। তাইতো স্বাগতিকরা হেরেছে রেকর্ড ব্যবধানে। 

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ১০৭ রানে জিতেছে অস্ট্রেলিয়া। ১৯৭ রান তাড়ায় ১৪ ওভার ৩ বলে ৮৯ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। টি-টোয়েন্টিতে তাদের আগের সর্বনি¤œ ছিল ৯৮। ২০১৮ সালে কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে এই রান করেছিল তারা।

ওয়ান্ডারার্স স্টেডিয়ামে গত পরশু ১৯৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৭ ওভার শেষে দক্ষিণ আফ্রিকা সংগ্রহ করে ৪ উইকেটে ৪২। হার তখনই চোখ রাঙাচ্ছিল তাদের। ঠিক সে সময় বোলিংয়ে এসে ৮ম ওভারের শেষ তিন বলে ফাফ ডু-প্লেসি, আন্দিলে ফেলুকওয়ায়ো ও ডেল স্টেইনকে ফিরিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন অ্যাগার। এর ফলে দক্ষিণ আফ্রিকা একেবারে কোণঠাসা হয়ে পড়ে।

অ্যাগার পরে আবার জাগান হ্যাটট্রিকের আশা। অভিষিক্ত পিট ফন বিলিয়োনকে বোল্ড করার পর বিদায় করেন লুঙ্গি এনগিডিকে। এবার আর পরপর তিন বলে উইকেট নিতে পারেননি তিনি। ইনিংসে দক্ষিণ আফ্রিকার তৃতীয় ক্রিকেটার হিসেবে দুই অঙ্ক ছোঁয়া কাগিসো রাবাদাকে বোল্ড করে অস্ট্রেলিয়াকে দারুণ এক জয় এনে দেন জ্যাম্পা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ডেভিড ওয়ার্নারকে হারিয়েছিল অজিরা। পরে অবশ্য অ্যারন ফিঞ্চ ও স্টিভ স্মিথ দলকে কক্ষপথে ফেরান। শেষ পর্যন্ত ২৭ বলে ৪২ রান করে তাবরাইজ শামসির শিকার হয়ে ফেরেন ফিঞ্চ। পরে তার বলেই ফেরেন ৩২ বলে ৪৫ রান করা স্মিথ। শেষদিকে অ্যালেক্স কেয়ারি ২২ বলে ২৭ রান আর অ্যাগারের ৯ বলে ২০ রানের ওপর ভরে বড় সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন ও শামসি নেন দুটি করে উইকেট।

আজ পোর্ট এলিজাবেথে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দক্ষিণ-আফ্রিকা-অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া: ২০ ওভারে ১৯৬/৬ (ওয়ার্নার ৪, ফিঞ্চ ৪২, স্মিথ ৪৫, ওয়েড ১৮, মার্শ ১৯, কেয়ারি ২৭, অ্যাগার ২০*, স্টার্ক ৭*; স্টেইন ৪-০-৩১-২, এনগিডি ৩-০-৩৭-১, রাবাদা ৩-০-৪৫-০, ফেলুকওয়ায়ো ৪-০-৩৫-১, শামসি ৪-০-৩১-২, স্মাটস ২-০-১৫-০)।

দক্ষিণ আফ্রিকা: ১৪.৩ ওভারে ৮৯ (ডি কক ২, ফন ডার ডাসেন ৬, ডু প্লেসি ২৪, স্মাটস ৭, মিলার ২, ফন বিলিয়োন ১৬, ফেলুকওয়ায়ো ০, স্টেইন ০, রাবাদা ২২, এনগিডি ১, শামসি ২*; স্টার্ক ৩-০-২৩-১, রিচার্ডসন ৩-০-২০-০, কামিন্স ২-০-১৩-২, জ্যাম্পা ২.৩-০-৯-২, অ্যাগার ৪-০-২৪-৫)।

ফল: অস্ট্রেলিয়া ১০৭ রানে জয়ী।

ম্যাচসেরা: অ্যাস্টন অ্যাগার।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..