সুস্বাস্থ্য

ভাইরাসের বিস্তার রোধে ভার্চুয়াল কাউন্সেলিং সেবা দিচ্ছে মেইসেস

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে শিক্ষার্থীদের জন্য ভার্চুয়াল কাউন্সেলিং সেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিদেশে উচ্চশিক্ষাবিষয়ক পরামর্শদাতা প্রতিষ্ঠান মেইসেস। সংবেদনশীল এ সময়ে শিক্ষার্থী, কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের সুরক্ষায় নিরাপদ পরিবেশ সরবরাহের লক্ষ্যে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

বিদেশে উচ্চশিক্ষার আবেদন করার কিছু নির্দিষ্ট সময়সীমা রয়েছে যাতে শিক্ষার্থীদের ভবিষ্যৎ পরিকল্পনা হুমকির সম্মুখীন না হয়। ভাইরাসের বিস্তার রোধে সবাইকে সাবধানতা অবলম্বন করার পাশাপাশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে সরকার। ফেসবুক, স্কাইপ ও হোয়াটসঅ্যাপের মতো নানা সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে তাদের কাছ থেকে ভর্তির পরামর্শ, স্থান নির্ধারণ, বৃত্তির আবেদন প্রক্রিয়া প্রভৃতি সেবা দেওয়া হবে। ভার্চুয়াল কাউন্সেলিংয়ের মাধ্যমে শিক্ষার্থীরা বাড়িতে বসেই সব সহায়তা পেতে পারে।

মেইসেসের সহ-প্রতিষ্ঠাতা টিনা সালেম মনজুর বলেন, যেসব কর্মচারীদের গ্রাহক বা শিক্ষার্থীদের সঙ্গে মুখোমুখি আলোচনার প্রয়োজন পড়ে না, তাদের বাড়ি থেকে কাজ করার বিকল্প সুযোগ দিয়েছি। যাদের কর্মস্থলে আসতে হচ্ছে, তাদের প্রয়োজনীয় নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করছি। প্রতিদিন আমাদের অফিসকে জীবাণুমুক্ত করার সব উদ্যোগ নেওয়া হচ্ছে।

ভাইরাসের বিস্তার রোধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দেওয়া সব প্রয়োজনীয় নির্দেশিকা অনুসরণ করে রাজধানীর গুলশান ও ধানমন্ডির মেইসেসের শাখা খোলা থাকছে। ভার্চুয়াল সেবাসহ যে কোনো প্রয়োজনে শিক্ষার্থীরা মেইসেসের প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করতে পারেন। প্রতিষ্ঠানটি ফেসবুক

পেজ- িি.িভধপবনড়ড়শ.পড়স/

সধপবংনফ, স্কাইপ আইডি- সধপবংনফ ও হোয়াটসঅ্যাপ নম্বর- +৮৮০১৭৫৫৬৬০০১২।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..