বিশ্ব প্রযুক্তি

ভারতের উবার ইটস কিনল জোমাটো

শেয়ার বিজ ডেস্ক : অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং কোম্পানি উবারের ভারতে খাবার সরবরাহ ব্যবসা ‘উবার ইটস’ কিনে নিয়েছে দেশটির ফুড ডেলিভারি স্টার্টআপ জোমাটো। এজন্য ৩৫ কোটি ডলার পরিশোধ করতে হচ্ছে অ্যাপের মাধ্যমে খাবার সরবরাহ করার ভারতীয় এ স্টার্ট-আপ প্রতিষ্ঠানটিকে। খবর: দৈনিক বিজনেস স্ট্যান্ডার্ড।

গতকাল মঙ্গলবার দুই কোম্পানির মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি সই হয়েছে। চুক্তি অনুযায়ী, জোমাটোতে সাড়ে ৯ শতাংশ অংশীদারিত্ব থাকবে উবারের। ভারতের অন্তত ৪১টি শহরে অ্যাপসের মাধ্যমে খাবার সরবরাহ করত উবার ইটস।

প্রতিবেদন মতে, ২০১৭ সালে ভারতে ব্যবসা শুরু করে উবার ইটস। কিন্তু এ  ব্যবসার অন্যতম দুই প্রতিদ্বন্দ্বী জোমাটো এবং সুইগির সঙ্গের প্রতিযোগিতায় হিমশিম খেতে হয় উবার ইটসকে।

উবার ইটসের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি হওয়ার পর জোমাটোর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা দীপিন্দর গোয়েল বলেন, আমরা এ ধরনের সেবা দেওয়ার ক্ষেত্রে পথিকৃৎ এবং ভারতের ৫০০টিরও বেশি শহরে খাদ্য সরবরাহের ব্যবসা করছে জোমাটো। এ সেবার সম্প্রসারণ ঘটাতে পেরে আমরা গর্বিত। এদিকে এক বিবৃতিতে উবার ইটস বলছে, ভারতে উবার ইটসকে কিনে নিয়েছে জোমাটো। ফলে আপনি ভারতে উবার ইটস থেকে খাবার অর্ডার করতে পারবেন না। তবে আপনার পছন্দের খাবার খেতে পারবেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..