বিশ্ব সংবাদ

ভারতের নিখোঁজ বিমানের খোঁজে পুরস্কার ঘোষণা

শেয়ার বিজ ডেস্ক: পাঁচ দিন আগে ১৩ জন যাত্রীকে নিয়ে মাঝ আকাশে রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যায় ভারতের এএন-৩২ মডেলের বিমান। বিমানটি খুঁজে পেতে তল্লাশি অভিযানে নামানো হয় সুখোই বিমানকেও। কিন্তু না পেয়ে অবশেষে বিমানটির খোঁজ দিতে পুরস্কারের ঘোষণা দিয়েছে দেশটির বিমানবাহিনী। গত শনিবার এ পুরস্কারের ঘোষণা দেওয়া হয়। খবর: এনডিটিভি।
প্রতিবেদন মতে, শনিবার ভারতের বিমানবাহিনী ঘোষণা দেয়, নিখোঁজ বিমানটির খোঁজ কোনো ব্যক্তি দিতে পারলে পাঁচ লাখ রুপি পুরস্কার দেওয়া হবে। বিমানের বিষয়ে কোনো তথ্য থাকলে যোগাযোগের জন্য টেলিফোন ও মোবাইল নম্বর দিয়েছে বিমানবাহিনী। টেলিফোন নম্বর হলো-০৩৭৮-৩২২২১৬৪। এছাড়া মোবাইল নম্বরগুলো হলো-৯৪৩৬৪৯৯৪৭৭, ৯৪০২০৭৭২৬৭ অথবা ৯৪০২১৩২৪৭৭।
গত সোমবার আটজন বিমানসেনাসহ ১৩ জন যাত্রী নিয়ে আসামের জোজহাট থেকে চীন সীমান্তলাগোয়া মেনচুকা ল্যান্ডিং গ্রাউন্ডের উদ্দেশে রওনা দেয় ‘অ্যান্টোনভ এএন-৩২’ বিমানটি। আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যেই নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। গতকাল রোববার ছয় দিন পার হলেও নিখোঁজ বিমানের কোনো সন্ধানই পায়নি ভারত।
ভারতের বিমানবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, সেনা ও যাত্রীদের খোঁজে তল্লাশি চলছে। আগে বিমানটির খোঁজ পেতে সি ১৩০ জে, মি ১৭, এএলএইচ ও সুখোই-৩০ জেট ফাইটার বিমানকে নামানো হয়েছিল।
এর আগেও বেশ কয়েকবার দুর্ঘটনায় পড়ে এএন-৩২ বিমানটি। ১৯৯০ সালের ১৫ জুলাই তিরুঅনন্তপুরম যাওয়ার পথে ভেঙে পড়ে বিমানটি। এরপর ২০০৯ সালের ১০ জুন অরুণাচলের মেনচুকায় যাওয়ার সময় ১৩ জন যাত্রীকে নিয়ে ভেঙে পড়ে বিমানটি। ওই দুর্ঘটনায় সব যাত্রীর মৃত্যু হয়েছিল। ২০১৬ সালে ২৯ জন যাত্রীকে নিয়ে চেন্নাই থেকে আন্দামান ও নিকোবরের রাজধানী পোর্টব্লেয়ার যাওয়ার পথে রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যায় বিমানটি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..