প্রিন্ট করুন প্রিন্ট করুন

ভারতের মতো নোট বাতিল করা হবে না: অর্থমন্ত্রী

শেয়ার বিজ ডেস্ক: দেশের অর্থনীতি শক্তিশালী অবস্থানে আছে উল্লেখ করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, কালোটাকা প্রতিরোধে ভারতের মতো বড় নোট বাতিলের কথা ভাবছে না সরকার।

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার নাল্লাপাড়া বেলায়েত হোসেন বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধনী অনুষ্ঠানে গতকাল বুধবার প্রধান অতিথি হিসেবে যোগদানের আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, কালোটাকা প্রতিরোধে ভারত সরকার তাদের বড় নোট বাতিল করলেও বাংলাদেশ সরকার এ ধরনের উদ্যোগ গ্রহণের কথা এখনও ভাবছে না। বাংলাদেশের অর্থনীতি অনেক শক্তিশালী বলে তিনি উল্লেখ করেন।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাষ্ট্রপতি রাজনৈতিক দলগুলোর মতামতের ভিত্তিতেই নির্বাচন কমিশনার নিয়োগ দেবেন। এতে সরকারের কোনো হস্তক্ষেপ থাকবে না।

অর্থমন্ত্রী বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচন যাতে সবার অংশগ্রহণ হয় আমরা সেটাই চাই।’ তিনি বলেন, নির্বাচন কমিশনার নিয়োগ দেওয়ার সাংবিধানিক দায়িত্ব রাষ্ট্রপতির। নির্বাচন কমিশনার নিয়োগের জন্য নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে তিনি আলোচনা করছেন।

যারা ৫ জানুয়ারিকে গণতন্ত্র হত্যা দিবস বলে তাদেরকে পাগলের সঙ্গে তুলনা করে অর্থমন্ত্রী বলেন, ৫ জানুয়ারি দেশের জনগণ গণতন্ত্রের বিজয় দিবস পালন করবে।

নাল্লাপাড়া বেলায়েত হোসেন বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদত হোসেন, উপজেলা চেয়ারম্যান এসএম ফেরদৌস আহমেদসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী বিদ্যালয়ের শিক্ষার্থীদের শরীর চর্চা ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে যোগ দেন।