Print Date & Time : 17 April 2021 Saturday 2:49 am

ভারতে ডিনামাইট বিস্ফোরণে নিহত ৮

প্রকাশ: January 22, 2021 সময়- 08:49 pm

শেয়ার বিজ ডেস্ক : ভারতের কর্নাটকের শিবমোগা জেলায় একটি পাথর খনিতে ডিনামাইট বিস্ফোরণে আটজনের মৃত্যু হয়েছে। আবালাগেরে গ্রামের কাছে হুনাসন্ডির ওই খনিতে বৃহস্পতিবার রাতে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। খনিতে এখনও কিছু ডিনামাইট সক্রিয় থাকতে পারে বলে জানিয়ে কর্মকর্তারা আরও বিস্ফোরণের আশঙ্কা করছেন। খবর: এনডিটিভি।

বিস্ফোরক নিষ্ক্রিয়কারী দল পুরো এলাকা সিল করে দিয়েছে। যে আটজন নিহত হয়েছে, তারা সবাই পাথর খনিতে ব্যবহারের বিস্ফোরক ট্রাকে করে নিয়ে এসেছিলেন। বিস্ফোরণে ওই ট্রাকটি সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এস রভি জানিয়েছেন, ‘পুরো এলাকা সিল করে দেয়া হয়েছে। ম্যাঙ্গালুরু ও ব্যাঙ্গালুরু থেকে কয়েক ঘণ্টার মধ্যেই বোম্ব ডিসপোজাল ইউনিট পৌঁছে যাবে। কিছু বিস্ফোরক এখনও সক্রিয় থাকতে পারে, যে কারণে বোম্ব ডিসপোজাল ইউনিট না আসা পর্যন্ত কাউকে সেখানে যেতে দেয়া হচ্ছে না।’  

বিস্ফোরণের সময় কম্পন কাছের চিকামাগালুরুতেও অনুভূত হয়েছে, বেশ কয়েকটি বাড়ির জানালার কাচ ভেঙে গেছে। অনেকে শব্দ ও কম্পন দেখে ভূমিকম্প হচ্ছে মনে করে বাড়ি ছেড়ে রাস্তায়ও নেমে আসেন। টুইটারে অনেকে ভাঙা জানালা ও বাড়িঘরের ছোটখাটো ক্ষয়ক্ষতি এবং বিস্ফোরণের পর মানুষজনের রাস্তায় নেমে আসার ছবি পোস্ট করেছেন।

শিবমোগাতেই কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পার বাড়ি। তিনি এ বিস্ফোরণের ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। টুইটারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ‘শিবমোগায় প্রাণহানিতে ব্যথিত হয়েছি। ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি সমবেদনা। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক এ প্রার্থনা করছি। ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা দিচ্ছে রাজ্য সরকার।’