স্পোর্টস

ভারতে বিশ্বকাপ খেলতে রাজি পাকিস্তান

ক্রীড়া ডেস্ক:কয়েক ঘণ্টার ব্যবধানে নিজেদের অবস্থান থেকে সরে এসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সংস্থাটির প্রধান নির্বাহী ওয়াসিম খান জানিয়েছিলেন, আগামী বছর ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ না খেলার প্রশ্নই ওঠে না। গত শনিবার তার এ বক্তব্যেই ভারতের মাটিতে পাকিস্তানের খেলতে আসা নিয়ে সংশয় তৈরি হয়েছিল।

এর আগে ওয়াসিম খান গত শনিবার জানিয়েছিলেন, ‘ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না যায়, তাহলে ২০২১ সালে ভারতে আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও দল পাঠাবে না পাকিস্তান। আমাদের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব আইসিসি দেয়নি। দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। তাই, এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে একমাত্র এসিসি।’ তার এ মন্তব্যে তীব্র বিতর্ক সৃষ্টি হয়। ক্রিকেট মহলের চাপে কয়েক ঘণ্টার মধ্যেই অবস্থান পরিবর্তন করেন ওয়াসিম। এবার তিনি দাবি করেন, ‘এ মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। আমি বলতে চেয়েছিলাম, আমাদের কিছু বিষয় নিয়ে সংশয় আছে। নিরাপত্তা নিয়ে প্রশ্ন আছে। ভিসা পাওয়া নিয়েও সংশয় আছে। তবে, আমি নিশ্চিত সব সমস্যার সমাধান হয়ে যাবে।’ তিনি সাফ জানিয়ে দিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো আইসিসির টুর্নামেন্ট বয়কট করার কোনো প্রশ্নই ওঠে না।

আগামী ভারতে বিশ্বকাপ খেলার ব্যাপারটি স্পষ্ট করার সঙ্গে সঙ্গে ওয়াসিম জানিয়েছেন, পাকিস্তান এখন এশিয়া কাপের আয়োজক থেকে সরেনি, ‘আমরা এখনও এশিয়া কাপ আয়োজন করতে চাই। এবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে ঠিক করতে হবে, ভারতের ম্যাচগুলো তারা কোথায় আয়োজন করাতে চায়।’

চলতি বছরের শেষ দিকেই পাকিস্তানে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা। নিরাপত্তার কথা ভেবে সে দেশে দল পাঠাতে রাজি নয় ভারত। তাই আগামী বছর ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে দল না পাঠানোর হুঙ্কার দিয়েছিলেন ওয়াসিম। যদিও কয়েক ঘণ্টার ব্যবধানে সে অবস্থান থেকে সরে এসেছেন তিনি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..