স্পোর্টস

ভারতে হচ্ছে না আইপিএল, বিশ্বকাপ নিয়েও সৌরভের শঙ্কা

ক্রীড়া ডেস্ক : করোনার প্রকোপে মাঝপথেই বন্ধ হয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। পরে এ টুর্নামেন্ট আর ভারতে হচ্ছে না তা স্পষ্ট হয়েছে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির কথায়। কেবল তা-ই নয়, বর্তমান পরিস্থিতিতে সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়েও যে ঘোরতর শঙ্কা আছে, সেটিও জানিয়ে দিয়েছেন তিনি।

গত ৪ মে কয়েকজন খেলোয়াড় ও সাপোর্ট স্টাফ করোনায় আক্রান্ত হলে স্থগিত করে দেওয়া হয় আইপিএলের চলতি আসর। করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ভারত। তাই এবার যে আর ভারতে আইপিএল আয়োজন সম্ভব নয় জানালেন সৌরভ।

স্পোর্টসস্টার ম্যাগাজিনকে ভারতের সাবেক অধিনায়ক বলেন, ‘আয়োজনে অনেক ঝামেলা আছে যেমন ১৪ দিনের কোয়ারেন্টিন ইত্যাদি। এখন এটা ভারতে সম্ভব না। এই কোয়ারেন্টিন সামলানো খুব কঠিন। আর কীভাবে আইপিএলের জন্য স্লট বের করব এটা এত তাড়াতাড়ি বলতে পারছি না।’

তিনি আরও বলেন, ‘সূচি খুবই ঠাসা। এর মধ্যে কীভাবে আইপিএলের বাকি অংশ আয়োজিত হবে! ইংল্যান্ডের বাকি অংশ আয়োজনের কোনো সম্ভাবনা নেই। ইংল্যান্ড সফরের পরে ভারত জাতীয় দল শ্রীলঙ্কায় তিনটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি খেলবে। এখন কোয়ারেন্টিনের নিয়ম সব দেশেই খুব কড়া। আমি জানি না আইপিএলের বাকি অংশ আয়োজনের সুযোগ আমরা আর কবে পাব।’

আইপিএল স্থগিত হওয়ায় বড় ধাক্কাই দিয়েছে দুনিয়ার সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ডকে। এই ক্ষতি সামাল দিতে হলেও টুর্নামেন্টের বাকি অংশ আয়োজন করতে হবে। এখন কোথায় হবে আইপিএলের বাকি অংশ, সেটা নিয়ে আলোচনা চলছে ক্রিকেট পাড়ায়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..