স্পোর্টস

‘ভারত সফরে তামিমকে নিয়ে শঙ্কা নেই’

ক্রীড়া প্রতিবেদক: বিশ্বকাপ ও শ্রীলঙ্কা সিরিজের ব্যর্থতা ভুলে ছুটি কাটিয়ে বেশ কয়েকদিন আগেই ফিরেছিলেন তামিম ইকবাল। নেমে পুরো দমে অনুশীলনে। জাতীয় লিগের প্রথম পর্বের ম্যাচ দিয়েই এ তারকা ফেরেন চেনা পরিবেশে। কিন্তু নিজেকে ঠিক মেলে ধরতে পারেননি। তবে গতকাল এ টুর্নামেন্টের দ্বিতীয় পর্বের ম্যাচ দিয়ে এ বাঁহাতি চেয়েছিলেন ছন্দে ফিরতে। কিন্তু তার আগেই তিনি দিয়েছেন দুঃসংবাদ। পড়েছেন পাঁজরের চোটে। আপাতত বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, তামিমের চোট গুরুতর নয়। তারপরও তাকে বলা হয়েছে বিশ্রামে থাকতে। সামনে ভারত সফর। সেখানে তাকে পাওয়া নিয়ে কোনো শঙ্কা নেই।

বরিশালের বিপক্ষে গতকাল জাতীয় লিগের দ্বিতীয় পর্বের ম্যাচে ফতুল্লায় মুখোমুখি হয় চট্টগ্রাম। কিন্তু তার আগে দল ঘোষণার পর তামিমের নাম না দেখে বিস্ময় জাগে সবার মনে। পরে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানান, চোটে পড়েছেন তামিম, ‘রিবে হালকা চোট লেগেছে পরশু (মঙ্গলবার)। তবে প্রথমে ব্যথা ছিল না। (বুধবার) নেটে ব্যাটিং করেছেন তিনি। এরপর বিকাল থেকে ব্যথা। সকালে স্ক্যানে চোট ধরা পড়েছে। এক সপ্তাহর মতো লাগবে সেরে উঠতে।’

এর আগে জাতীয় লিগের প্রথম পর্বে ইনিংস খুব একটা লম্বা করতে পারেননি তামিম। দুই ইনিংসে করেন ৩০ ও ৪৬ রান। গতকাল অবশ্য এ বাঁহাতি চেয়ে ছিলেন বড় ইনিংস খেলে নিজেকে ফের প্রমাণ করতে। কিন্তু চোটে পড়ায় আপাতত সেটিও পারছেন না।

আগামী মাসের শুরুতেই পূর্ণাঙ্গ সিরিজে অংশ নিতে প্রথমবার ভারত যাবে বাংলাদেশ। ৩ নভেম্বর বিরাট কোহলিদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি খেলবে বাংলাদেশ। এরপর প্রতিবেশী দেশটির বিপক্ষে দুটি টেস্ট খেলবে সাকিব আল হাসানরা। এ দুটি সিরিজের জন্য বেশ ভালোভাবে প্রস্তুতি নিচ্ছিলেন তামিম। ফিটনেস টেস্টেও ছিলেন সবার চেয়ে এগিয়ে। কিন্তু তিনি দেন দুঃসংবাদ। যদিও ভয়ের কিছু নেই বলেছেন বিসিবির চিকিৎসক।

সর্বশেষ..