সারা বাংলা

ভাসানচর পৌঁছেছে ২২৫৭ রোহিঙ্গা

প্রতিনিধি, নোয়াখালী: নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচরে রোহিঙ্গা স্থানান্তরের পঞ্চম ধাপের প্রথম পর্যায়ে দুই হাজার ২৫৭ রোহিঙ্গা শরণার্থী ভাসানচরে পৌঁছেছে।

গতকাল বুধবার দুপুরে নৌবাহিনীর ছয়টি জাহাজে করে তাদের ভাসানচরে আনা হয়েছে। এ নিয়ে ভাসানচরে রোহিঙ্গার সংখ্যা ১২ হাজার ছাড়াল।

এর আগে সকালে নৌবাহিনীর ছয়টি জাহাজ ২২৫৭ জন রোহিঙ্গা নিয়ে ভাসানচরের উদ্দেশ্যে রওনা হয়। তাদের মধ্যে ৫৬৩ জন পুরুষ, ৬৬৫ মহিলা ও ১০২৯ শিশু রয়েছে। উখিয়া থেকে চট্টগ্রামে আসার পথে অসুস্থ হওয়ায় দুই রোহিঙ্গাকে লোহাগড়া হাসপাতালে ভর্তি করা হয়।

ভাসানচর থানার ওসি মো. মাহে আলম বলেন, তাদের জাহাজ থেকে নামিয়ে প্রাথমিক মেডিকেল পরীক্ষা শেষে গাড়িতে করে ওয়্যারহাউসে নেয়া হয়। পরে ভাসানচরে বসবাসের নানা নিয়মকানুন সম্পর্কে ব্রিফ করা হয়। ব্রিফ শেষে তাদের ভাসানচরের ক্লাস্টারে স্থানান্তর করা হয়। এ সময় ঘাটে উপস্থিত ছিলেন নৌবাহিনী ও জেলা প্রশাসনের কর্মকর্তারা।

উল্লেখ্য, গত বছরের ৪ ডিসেম্বর প্রথম ধাপে আনুষ্ঠানিকভাবে নারী, পুরুষ ও শিশুসহ ভাসানচরে পৌঁছান এক হাজার ৬৪২ রোহিঙ্গা। রোহিঙ্গাদের জন্য প্রস্তুত ৭, ৮, ৯ ও ১০ নম্বর ক্লাস্টারে তাদের রাখা হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..