প্রিন্ট করুন প্রিন্ট করুন

ভিসা ক্রেডিট কার্ড চালু করছে উবার

শেয়ার বিজ ডেস্ক: ব্যবহারকারীদের জন্য এবার নিজস্ব ক্রেডিট কার্ড চালু করছে অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবাদাতা মার্কিন প্রতিষ্ঠান উবার। সম্প্রতি ব্রিটেনের ব্যাংক বারক্লেসের সঙ্গে এ-সংক্রান্ত একটি চুক্তি করেছে প্রতিষ্ঠানটি। সব কিছু ঠিক থাকলে আগামী মাসের শুরুতেই কার্ডটি চালু হতে পারে। উবার অ্যাপের মাধ্যমে ক্রেডিট কার্ডটির জন্য আবেদন করা যাবে। খবর বিজনেস ইনসাইডার।

কার্ডটি কাজে লাগিয়ে উবারের ভাড়া পরিশোধ করলেই দুই শতাংশ ক্যাশ ব্যাক পাওয়া যাবে। বছরে পাঁচ হাজার ডলারের গাড়িভাড়া পরিশোধ করলেই ৫০ ডলার মূল্যমানের উপহার পাওয়া যাবে। বার্ষিক কোনো ফি না থাকলেও কার্ডটি কাজে লাগিয়ে অন্য দেশ ভ্রমণের সময়ও উবারের গাড়িভাড়া নেওয়া যাবে। একই সঙ্গে রেস্তোরাঁ, খাবার কিনে আনা, বার ও উবারইটস-এর সেবা নেওয়ার ক্ষেত্রে চার শতাংশ ও সাধারণ কেনাকাটার ক্ষেত্রে এক-শতাংশ অর্থ ফেরত দেওয়া হবে। উড়োজাহাজ ভাড়া, হোটেল ভাড়ার মতো সেবার ক্ষেত্রে অর্থ ফেরত দেওয়া হবে তিন শতাংশ।

চলতি বছর সেপ্টেম্বরে দারা খাসরোশাহী প্রধান নির্বাহী হিসেবে যোগ দেওয়ার আগ থেকেই এই চুক্তি নিয়ে কাজ করছিল উবার।

উবারই একমাত্র প্রতিষ্ঠান নয়, যারা ক্রেডিট কার্ড অফার দিচ্ছে। মার্কিন টেক জায়ান্ট অ্যাপলও একই সুদের হারে একটি ক্রেডিট কার্ড সুবিধা দিয়ে থাকে, এটিও বারক্লেইস ব্যাংকেরই সমর্থনে করা।