Print Date & Time : 11 May 2021 Tuesday 1:42 pm

ভিসা বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৌম্য বসু

প্রকাশ: February 16, 2021 সময়- 11:04 pm

পেমেন্ট প্রযুক্তি খাতের প্রতিষ্ঠান ভিসা আইএনসি (এনওয়াইএসই: ভি) সৌম্য বসুকে বাংলাদেশে তাদের কান্ট্রি ম্যনেজার পদে নিযুক্তির ঘোষণা দিয়েছে। সৌম্য বাংলাদেশ, নেপাল এবং ভুটানে প্রতিষ্ঠানটির কার্যক্রম পরিচালনা করবেন এবং এই অঞ্চলে ভিসার লিডারশিপ টিমে কাজ করবেন।

গত বছরের শেষে ভিসা বাংলাদেশে তাদের কান্ট্রি লিয়াজোঁ অফিস স্থাপনের পরিকল্পনা ঘোষণা করে। এর মাধ্যমে ভিসার ঢাকাভিত্তিক একটি আলাদা টিম থাকবে, যা সৌম্যর নেতৃত্বে পরিচালিত হবে। এছাড়াও প্রতিষ্ঠানটি সারাদেশে ডিজিটাল পেমেন্টের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের পাশাপাশি বংলাদেশি গ্রাহকদের জন্য নতুন পরিষেবাদি চালু করবে।

সৌম্য ২০১৬ সাল থেকে ভিসার সঙ্গে কাজ করছেন এবং দক্ষিণ এশিয়ার ব্যবসায়িক কৌশল এবং নানা কার্যক্রমের ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন। তার এ অভিজ্ঞতা বাংলাদেশে সিদ্ধান্ত প্রণয়নকারী এবং খাতসংশ্লিষ্ট অংশীদারদের সঙ্গে দীর্ঘমেয়াদি অংশীদারিত্ব গঠনে এবং সম্পর্ক বিস্তারে ভিসাকে সহায়তা করবে। যার মধ্যে থাকবে ব্যাংক, ফিনটেক, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস), ব্যবসায়ী ও প্রতিষ্ঠান এবং নিয়ন্ত্রক কর্তৃপক্ষ।

ভিসায় যোগদানের পূর্বে সৌম্য ভারতের শীর্ষস্থানীয় বিভিন্ন বহুজাতিক প্রতিষ্ঠান যেমনÑটাটা গ্রুপ, ক্রিসিল এবং ডায়বল্ড নিক্সডর্ফের ব্যবস্থাপনায় কাজ করেছেন। এ অঞ্চলে এসব প্রতিষ্ঠানের বিক্রয় বৃদ্ধি এবং ব্যবসায়িক বিকাশের ক্ষেত্রে তার অসামান্য ভূমিকা রয়েছে।

এ নিয়ে ভারত এবং দক্ষিণ এশিয়ার ভিসার গ্রুপ কান্ট্রি ম্যানেজার টি আর রমাচন্দ্রন বলেন, ‘সৌম্য বসুকে বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার পদে নিযুক্ত করতে পেরে আমরা আনন্দিত। সৌম্য গত পাঁচ বছর ধরে বাংলাদেশে ডিজিটাল পেমেন্টের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছেন।’ বিজ্ঞপ্তি