দিনের খবর

ভুটানকে ১০ উইকেটে হারাল সৌম্যরা

স্পোর্টস ডেস্ক: এসএ গেমসে জয় দিয়ে সোনা জয়ের মিশন শুরু করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ পুরুষ ক্রিকেট দল। নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ১০৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে শুভসূচনা করে তারা। দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নিলেন শান্ত বাহিনী। ভুটানকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছেন তারা। এতে ফাইনালের পথে এগিয়ে গেলেন লাল-সবুজের প্রতিনিধিরা।

৭০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝড় তুলেন ওপেনার সৌম্য সরকার। ভুটান বোলারদের নিয়ে রীতিমতো ছিনিমিনি খেলেন তিনি। তার তাণ্ডবে দিশেহারা হয়ে পড়েন তারা। শেষ অবধি তাকে থামাতে পারেননি কেউ।

ঝড়ো ফিফটি করে অপরাজিত থাকেন সৌম্য। মাত্র ২৮ বলে ৫ চার ও ৩ ছক্কায় কাঁটায় ৫০ করে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন তিনি। সেখানে কিছুটা শান্ত ছিলেন অপর মারকুটে ওপেনার মোহাম্মদ নাইম শেখ। সৌম্যকে কেবল স্ট্রাইক দিয়ে যান তিনি। তাতেই কাজের কাজ হয়ে গেছে। বাঁহাতি এ ব্যাটার অপরাজিত থাকেন ১৩ বলে ১ ছক্কায় ১৬ রান করে। তাদের দ্বিমুখী ব্যাটিং নৈপুণ্যে মাত্র ৬.৫ ওভারে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ।

এর আগে কীর্তিপুরে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শম্ভুকগতির ব্যাটিং করে ভুটান। ফিফটি দূরে থাক তাদের কোনো ব্যাটসম্যান ২০ রানও করতে পারেননি। সর্বোচ্চ ১৫ রান করেন ওপেনার তেনজিং ওয়াংচুক। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ৬৯ রান করেন ভুটানিজরা। বাংলাদেশের হয়ে ২ উইকেট শিকার করেন পেসার মানিক খান। ১টি করে উইকেট নেন মেহেদী হাসান রানা, মিনহাজুল আবদিন আফ্রিদি ও সৌম্য সরকার।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..