দিনের খবর

ভেড়ামারায় পৌনে চার লাখ নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ

নিজস্ব প্রতিবেদক: কুষ্টিয়ার ভেড়ামারায় চারটি ব্রান্ডের প্রায় পৌনে চার লাখ নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ করা হয়েছে। যার মূল্য প্রায় পৌনে তিন লাখ টাকা, যাতে ১ লাখ ১০ হাজার টাকা রাজস্ব জড়িত। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) কুষ্টিয়া কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের কর্মকর্তারা এসব বিড়ি জব্দ করেন। যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার মো. জাকির হোসেন শেয়ার বিজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কমিশনার জানান, ভেড়ামারা উপজেলার বারোমাইল এলাকা থেকে বাসযোগে প্রতিদিন নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি দেশের বিভিন্ন এলাকায় যায় বলে আমরা গোপন সংবাদ পাই। চোরাচালান প্রতিরোধে ব্যবস্থা নিতে কুষ্টিয়া বিভাগের কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়। এরই প্রেক্ষিতে সোমবার (১ ফেব্রুয়ারি) কুষ্টিয়া কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট, সার্কেল-২ এর রাজস্ব কর্মকর্তা মো. নওশের আলী মুন্সীর নেতৃত্বে প্রিভেন্টিভ বারোমাইল এলাকায় পৃথক অভিযান চালানো হয়।

অভিযানে ৯০ হাজার শলাকা রাজু বিড়ি, এক লাখ শলাকা হুসেন বিড়ি, ৫০ হাজার শলাকা রোহান বিড়ি এবং এক লাখ শলাকা ব্যান্ডরোল যুক্ত নিউ কল্পনা বিড়ি জব্দ করা হয়। যার বাজার মূল্য ২ লাখ ৪৪ হাজার টাকা,, এর বিপরীতে জড়িত রাজস্ব ১ লাখ ১০ হাজার ১৬০ টাকা। পরবর্তীতে জব্দকৃত বিড়ি কুষ্টিয়া সার্কেল-২, ভেড়ামারা অফিসে নিয়ে আসা হয়। এ বিষয়ে মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন, ২০১২ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান কমিশনার।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..