দিনের খবর

ভেড়ামারায় দেড় লাখ সাগর বিড়ি-সৌখিন বিড়ি আটক

নিজস্ব প্রতিবেদক: রেলস্টেশন ও বাসস্ট্যান্ড তল্লাশি করে দেড় লাখ শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি আটক করেছে যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কর্মকর্তারা। মঙ্গলবার (২৫ জানুয়ারি) কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার রেলস্টেশন থেকে রাজস্ব ফাঁকির এসব বিড়ি আটক করা হয়। যশোর ভ্যাট কমিশনার মো. জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

কমিশনার জানান, এক শ্রেণির অসাধু ব্যবসায়ী দীর্ঘদিন ধরে ভেড়ামারা এলাকা থেকে রাজস্ব ফাঁকি দেওয়া নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি ট্রেন ও সড়কযোগে দেশের বিভিন্ন এলাকায় পাঠানো হয় বলে গোপন সংবাদ পাওয়া যায়। বিশেষ করে সাগর বিড়ি ও সৌখিন বিড়ি সুকৌশলে দেশের অভ্যন্তরে বিভিন্ন এলাকায় পৌঁছে দেওয়া হচ্ছে।

এ তথ্যের ভিত্তিতে আজ (মঙ্গলবার) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কুষ্টিয়া, সার্কেল-২ ভেড়ামারা এর রাজস্ব কর্মকর্তা মো. নওশের আলী মুন্সীর নেতৃত্বে একটি টিম ভেড়ামারা রেলস্টেশন ও বাসস্ট্যান্ড এলাকায় পৃথক অভিযান পরিচালনা করেন। ভোর ৬টায় ভেড়ামারা উপজেলাধীন রেলস্টেশনে ট্রেনে তল্লাশি করে এক লাখ শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত সাগর বিড়ি ও বারো মাইল সংলগ্ন বাসস্ট্যান্ড থেকে ৫০ হাজার শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত সৌখিন বিড়ি আটক করা হয়।

যার আনুমানিক বাজারমূল্য এক লাখ ৮ হাজার টাকা; যার বিপরীতে জড়িত রাজস্ব ৪৮ হাজার ৬০০ টাকা। আটককৃত বিড়ি কুষ্টিয়া সার্কেল-২, ভেড়ামারা অফিসে নিয়ে আসা হয়। আটককৃত বিড়ির বিপরীতে মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন, ২০১২ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান কমিশনার।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..