সারা বাংলা

ভোক্তাদের অধিকার সুরক্ষায় কাজ করতে হবে

চট্টগ্রামে ক্যাবের সভায় বক্তারা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) আওতাধীন ক্যাব কোতোয়ালি থানার ওয়ার্ড কমিটিগুলোর সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার স্থানীয় এক কমিউনিটি সেন্টারে জামালখান ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক নবুয়ত আরা সিদ্দিকীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

ক্যাব কেন্দ্রীয় কমিটির সহসভাপতি এসএম নাজের হোসাইন সভায় প্রধান অতিথি ছিলেন। অন্যদের মধ্যে ক্যাব খুলশীর সভাপতি লায়ন প্রকৌশলী হাফিজুর রহমান, ক্যাব জামালখানের হেলাল চৌধুরী, আলকরণের অধ্যাপিকা নার্গিস আখতার, দামপাড়ার আবদুর রহমান, আন্দরকিল্লার বিকাশ কান্তি সিংহ, আশিষ কুমার চৌধুরী, সরেশ বড়–য়া, মো. আরিফ, কোরবানীগঞ্জের তাহের মিয়া, দেওয়ানজী পুকুরপাড়ের সুচিত্রা গুহ টুম্পা প্রমুখ আলোচনায় অংশ নেন।

বক্তারা তৃণমূল পর্যায়ে ক্রেতা-ভোক্তাকে সংগঠিত করে ভোক্তাদের অধিকার সুরক্ষায় ক্যাব ওয়ার্ড ও মহল্লা পর্যায়ের কমিটিগুলোকে শক্তিশালী করতে তৃণমূল পর্যায়ে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করা, তামাকবিরোধী প্রচারণা এবং ক্লিন ও গ্রিন সিটির কর্মকাণ্ড জোরদার করে নগরীকে বায়ুদূষণ থেকে রোধ করে বায়ুর মানোন্নয়নের মাধ্যমে বসবাসযোগ্য নগরী প্রতিষ্ঠায় আরও সোচ্চার হওয়ার আহ্বান জানান। সভায় এ মাসে আলকরণ, কোরবানীগঞ্জ ও দেওয়ানবাজার এলাকায় পৃথক সমাবেশ করার সিদ্ধান্ত নেওয়া হয়। বক্তারা কোতোয়ালি থানায় ওয়ার্ড ও মহল্লা পর্যায়ে কমিটিতে অন্তর্ভুক্ত হতে আগ্রহীদের নবুয়ত আরা সিদ্দিকী (০১৭১৬৩০৯৬৪৬) অথবা হেলাল চৌধুরীর (০১৮৬১২৫০৯৪৩) সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..