খবর দিনের খবর

ভোটে বিধি লঙ্ঘন ঠেকানোর কাজ দৃশ্যমান নয়: মাহবুব তালুকদার

নিজস্ব প্রতিবেদক: ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের একের পর এক অভিযোগের মুখে রিটার্নিং কর্মকর্তারা। নির্বাহী হাকিমরা ‘মাঠে আছেন’ বললেও তাদের কাজ দেখতে ‘পাচ্ছেন না’ খোদ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। গতকাল এক আনঅফিসিয়াল (ইউও) নোটে তিনি এ কথা জানিয়ে বলেন, এ পরিস্থিতিতে ব্যবস্থা না নিলে নির্বাচন কমিশনের প্রতি জনগণের আস্থার সংকট নিরসন সম্ভব হবে না।

আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের প্রচার শুরুর আগে থেকেই আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠছে এবং বিএনপি প্রার্থীরা শুরু থেকেই আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করে যাচ্ছেন। উত্তরে সিপিবির মেয়র প্রার্থী আহম্মেদ সাজেদুল হক রুবেল বলেছেন, ‘নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় নির্বাচন কমিশনের নির্বিকার ভূমিকা দেখে মনে হচ্ছে, তাদের ক্ষমতা কোথাও বাঁধা।’

অভিযোগের মুখে ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম নির্বাহী হাকিমদের সক্রিয় থাকার কথা জানালেও দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন হাকিমদের কাজে পুরোপুরি সন্তুষ্ট না হওয়ার কথা জানিয়েছিলেন।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার তার ইউও নোট প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, শাহাদত হোসেন চৌধুরীর পাশাপাশি দুই রিটার্নিং কর্মকর্তাকেও পাঠিয়েছেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..