ভোমরা সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের কমিটি অবৈধ ঘোষণা

প্রতিনিধি, সাতক্ষীরা: সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে ব্যবসায়ীদের সংগঠন সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের বর্তমান কমিটি অবৈধ ঘোষণা করেছেন উচ্চ আদালত। আদালতের নির্দেশে খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তর পাঁচ সদস্যের একটি নির্বাচন পরিচালনা আহ্বায়ক কমিটি গঠন করেছে। গত বৃহস্পতিবার নতুন কমিটি দায়িত্ব নেয়।

পাঁচ সদস্যের কমিটিতে আহ্বায়ক করা হয়েছে এজাজ আহম্মেদ স্বপনকে। সদস্যরা হলেন আশারাফুজ্জামান আশু, বাবু রামকৃষ্ণ চক্রবর্তী, এইচএম মাকসুদ খান ও মিজানুর রহমান।

খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তরের উপপরিচালক মিজানুর রহমান স্বাক্ষরিত পত্রে জানানো হয়, নতুন কমিটি আগামী ৪৫ দিনের মধ্যে শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কমিটি গঠন করবে।

এদিকে উচ্চ আদালতের আদেশে শ্রম অধিদপ্তরের নির্দেশনায় নতুন কমিটির সদস্যরা দায়িত্ব গ্রহণ ও মতবিনিময় সভায় মিলিত হন। সভায় বন্দরের ব্যবসায়ী সাংবাদিকসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের নানা স্তরের নেতারা উপস্থিত ছিলেন।

এজাজ আহম্মেদ স্বপন জানান, স্বার্থান্বেষী গোষ্ঠীর কাছে ব্যবসায়ীদের আশা ভরসার জায়গা সিঅ্যান্ডএফ এজেন্ট জিম্মি হতে পারে না। ব্যবসায়ীদের স্বার্থ রক্ষা, ভোমরা বন্দরের উন্নয়ন করাই হতে হবে মূল লক্ষ্য। আশা করি গঠণতান্ত্রিক প্রক্রিয়ায় নতুন নেতৃত্ব এসে ভোমরা বন্দরের সার্বিক উন্নয়নে কাজ করবে।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনে কাজী নওশাদ দিলওয়ার রাজুকে সভাপতি ও মোস্তাফিজুর রহমান নাছিমকে সাধারণ সম্পাদক ঘোষণা করে ৯ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। নির্বাচন ছাড়াই গঠিত কমিটিকে অবৈধ উল্লেখ করে ব্যবসায়ীদের পক্ষে উচ্চ আদালতের স্মরণাপন্ন হন এজাজ আহম্মেদ স্বপন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯১২৫  জন  

সর্বশেষ..