প্রিন্ট করুন প্রিন্ট করুন

ভ্যানগার্ড এএমএল বিডির লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ভ্যানগার্ড এএমএল বিডি ফিন্যান্স মিউচুয়াল ফান্ড ওয়ান ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের জন্য সাড়ে সাত শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ৪৭ পয়সা এবং শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে  ১১ টাকা ১৭ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ ডিসেম্বর।

উল্লেখ্য, ফান্ড খাতের কোম্পানিটি ২০১৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। গত বৃহস্পতিবার ফান্ডটির ইউনিটদর আগের দিনের চেয়ে দুই দশমিক ১৩ শতাংশ বা ২০ পয়সা বেড়ে প্রতিটি ইউনিট সর্বশেষ ৯ টাকা ৬০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৯ টাকা ৭০ পয়সা। দিনজুড়ে তিন লাখ ৮২ হাজার ৮৬টি শেয়ার ১২৫ বার হাতবদল হয়, যার বাজারদর ৩৭ লাখ ৭১ হাজার টাকা। শেয়ারদর সর্বনি¤œ ৯ টাকা ৬০ পয়সা থেকে সর্বোচ্চ ১০ টাকা ২০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর আট টাকা ৫০ পয়সা থেকে ১৮ টাকার মধ্যে ওঠানামা করে। পরিশোধিত মূলধন ১০৪ কোটি ৩২ লাখ টাকা। ফান্ডটির ১০ কোটি ৪৩ লাখ ২০ হাজার ইউনিট রয়েছে।

ডিএসইর সর্বশেষ তথ্য অনুযায়ী মোট ইউনিটের মধ্যে ১৯ দশমিক ১৭ শতাংশ ইউনিট রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৭৯ দশমিক ১১ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে এক দশমিক ৭২ শতাংশ ইউনিট রয়েছে।