লভ্যাংশ ঘোষণা

মতিন স্পিনিং ও এটলাস বাংলাদেশের লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: প্রকৌশল ও বস্ত্র খাতের দুটি কোম্পানি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি দুটি হচ্ছে  মতিন স্পিনিং মিলস লিমিটেড ও এটলাস বাংলাদেশ লিমিটেড। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

মতিন স্পিনিং: বস্ত্র খাতের কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।  ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাববছরে  কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা ৬৮ পয়সা। শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৪১ টাকা ৯৯ পয়সা। কোম্পানির  বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর সকাল ১১টায় কারখানা প্রাঙ্গণ, সারদাগঞ্জ, কাশিমপুর, গাজীপুরে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট আগামী ৩০ নভেম্বর। গতকাল এ শেয়ারটির দর এক দশমিক ৭৪ শতাংশ বা ৭০ পয়সা কমে সর্বশেষ ৩৯ টাকা ৬০ পয়সায় লেনদেন হয়।

উল্লেখ্য, ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি ২৩ শতাংশ নগদ এবং ৩০ জুন, ২০১৫ সমাপ্ত হিসাববছরে ২৭ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। এ ক্যাটাগরির কোম্পানিটি ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত মূলধন এক হাজার ৫০০ কোটি এবং পরিশোধিত মূলধন ৯৭ কোটি ৪৯ লাখ টাকা।

এটলাস বাংলাদেশ : প্রকৌশল খাতের কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে দুই শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ। ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে দুই টাকা ৬৩ পয়সা। শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) ১৬৫ টাকা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা আগামী ২১ ডিসেম্বর সকাল ১১টায় কারখানা প্রাঙ্গণ, টঙ্গী, গাজীপুরে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট আগামী ২৭ নভেম্বর।

গতকাল এ কোম্পানির শেয়ারদর দশমিক ৮৯ শতাংশ বা এক টাকা ১০ পয়সা কমে সর্বশেষ ১২২ টাকা ২০ পয়সায় লেনদেন হয়। ১০০ কোটি টাকা অনুমোদিত মূলধন ও ২৭ কোটি ৩৮ লাখ টাকা অনুমোদিত মূলধনের কোম্পানিটি ১৯৮৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়েছে।  কোম্পানি ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাববছরে ১০ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস এবং ৩০ জুন, ২০১৫ সমাপ্ত হিসাববছরে ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..