দিনের খবর প্রথম পাতা

মনোনয়নপত্র নিলেন সাঈদ খোকন

ঢাকা-১০ উপনির্বাচন

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-১০ আসনের আসন্ন উপনির্বাচনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

গতকাল শুক্রবার বিকালে সাঈদ খোকনের পক্ষে তার ব্যক্তিগত সহকারী আবুল কালাম আজাদ মনোনয়ন ফরম সংগ্রহ করেন। আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে তিনি ফরম সংগ্রহ করেন।

সাঈদ খোকন নিজেই বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমি ঢাকা-১০ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছি। দল আমাকে মনোনয়ন দিলে আমি সেখান থেকে নির্বাচনে অংশ নেব।’

প্রসঙ্গত, সাঈদ খোকন বর্তমানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র হলেও তিনি সদ্যসমাপ্ত দক্ষিণ সিটি নির্বাচনে দলের মনোনয়ন পাননি। এখন তার স্থলে মনোনয়ন পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন ঢাকা-১০ আসনের সাবেক সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস। তিনি ঢাকা-১০ আসন থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়।

সাঈদ খোকন মেয়র পদে মনোনয়ন না দিলেও তাকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য করা হয়। এখন তিনি তাপসের আসেন দলীয় মনোনয়ন চাইছেন।

ঢাকা-১০ আসনে এ পর্যন্ত ১০ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মনোনয়ন ফরম সংগ্রহকারী অন্যদের মধ্যে রয়েছেনÑব্যবসায়ী নেতা শফিউল ইসলাম মহিউদ্দিন, মেজর (অব.) ইয়াদ আলী ফকির, অ্যাডভোকেট বশির, আদম তমিজী হক, ড. আবদুল ওয়াদুদ, মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, মো. কুদ্দুসুর রহমান, এএসএম কামরুল আহসান ও কাজী মোর্শেদ হোসেন কামাল।

তফসিল অনুযায়ী, ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। ২৩ ফেব্রুয়ারি বাছাইয়ের পর ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ থাকবে। ১ মার্চ প্রতীক বরাদ্দের পর শুরু হবে প্রচার। ভোট গ্রহণ হবে ২১ মার্চ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..