প্রিন্ট করুন প্রিন্ট করুন

মনোস্পুল পেপার উদ্যোক্তার শেয়ার বিক্রির ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কাগজ ও মুদ্রণ খাতের প্রতিষ্ঠান বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের উদ্যোক্তা পার্ল পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, পার্ল পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড বর্তমানে মনোস্পুল পেপারের দুই লাখ ১৮ হাজার ৫২৬টি শেয়ার ধারণ করছে। আর ওই শেয়ারের মধ্য থেকে ৫৫ হাজার শেয়ার বিক্রি করবে কোম্পানিটি। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজারদরে পাবলিক মার্কেট থেকে ডিএসইর মাধ্যমে উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি করবে পার্ল পেপার।

কাগজ ও মুদ্রণ খাতের ‘এ’ ক্যাটেগরির প্রতিষ্ঠানটির অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ৯ কোটি ৩৮ লাখ ৯০ হাজার টাকা। কোম্পানিটির মোট শেয়ার রয়েছে ৯৩ লাখ ৮৮ হাজার ৮২৫টি। মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ৫৩ দশমিক ৮৩ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর কাছে শূন্য দশমিক ৩৫ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর কাছে ৪৫ দশমিক ৮২ শতাংশ শেয়ার রয়েছে।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ২৩ পয়সা। ৩০ জুন, ২০২১ শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪০ টাকা ৪৩ পয়সা।

এদিকে গতকাল কোম্পানিটির শেয়ারদর ডিএসইতে ১ দশমিক ৭৬ শতাংশ বা ৩ টাকা কমে প্রতিটি সর্বশেষ ১৬৭ টাকা ৬০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল একই। দিনজুড়ে ৮৪ হাজার ৫৮৪টি শেয়ার মোট ৬৯১ বার হাতবদল হয়, যার বাজারদর এক কোটি ৪২ লাখ ৯০ হাজার টাকা।