প্রিন্ট করুন প্রিন্ট করুন

ময়মনসিংহ মেডিকেলে কভিডে আরও চারজনের মৃত্যু

প্রতিনিধি, ময়মনসিংহ: গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের ডেডিকেটেড কভিড ইউনিটে আরও চারজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে কভিডে সংক্রমিত হয়ে একজন ও উপসর্গ নিয়ে তিনজন মারা যান।

এ নিয়ে চলতি মাসে হাসপাতালটিতে কভিডে সংক্রমিত ও উপসর্গ নিয়ে মোট ৬৪ জনের মৃত্যু হলো। গত জুলাই, আগস্ট ও সেপ্টেম্বরে মমেকে কভিডে সংক্রমিত ও উপসর্গ নিয়ে এক হাজার ২৬ জনের মৃত্যু হয়েছিল।

মৃতদের মধ্যে তিনজন ময়মনসিংহ ও একজন জামালপুরের বাসিন্দা। লিঙ্গভিত্তিক বিশ্লেষণে জানানো হয়েছে, মৃতদের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী।

মৃতরা হলেন ফুলপুর উপজেলার আজিম উদ্দিন (৬০), মুক্তাগাছা উপজেলার আবুল হোসেন (৫০) ও হালুয়াঘাট উপজেলার মো. জামাল (৬০) এবং জামালপুরের বকসীগঞ্জ উপজেলার জলি সাহা (৫৮) কভিড উপসর্গ নিয়ে মারা যান।

মমেক হাসপাতালের কভিড ওয়ার্ডের ফোকাল পারসন ডাক্তার মহিউদ্দিন খান জানিয়েছেন, কভিড ডেডিকেটেড ইউনিটে নতুন ১৩ জন ভর্তিসহ হাসপাতালের কভিড ওয়ার্ডে ৮৯ জন রোগী ভর্তি রয়েছেন। তাদের মধ্যে আইসিউতে চিকিৎসাধীন পাঁচজন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে আরও ছয়জন হাসপাতাল ছেড়েছেন।

সিভিল সার্জন নজরুল ইসলাম জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ১৫২টি নমুনা পরীক্ষায় চারজনের দেহে কভিড শনাক্ত হয়েছে। শনাক্তের হার দুই দশমিক ৬৩ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ২২ হাজার ৫৮ জন এবং সুস্থ হয়েছেন ২১ হাজার ৩৬৯ জন।