টেলকো টেক

মাইক্রোসফট এনভিশন ফোরাম

প্রথমবারের মতো দেশে ‘মাইক্রোসফট এনভিশন ফোরাম’ আয়োজন করবে মাইক্রোসফট বাংলাদেশ। নানা খাতের শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতাদের নিয়ে মাইক্রোসফটের তত্ত্বাবধানে বৈশ্বিক আয়োজনের ধারাবাহিকতায় আগামী ১৬ অক্টোবর রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুষ্ঠিত হবে এ ফোরাম। যুগের সঙ্গে তাল মিলিয়ে ব্যবসায়ে পরিবর্তন আনার প্রয়াসে বাস্তবায়নযোগ্য পরিকল্পনা নিয়ে ধারণা দেওয়ার লক্ষ্যে বিশ্বজুড়ে এ ফোরামের আয়োজন করে থাকে মাইক্রোসফট।

বাংলাদেশের নানা শিল্প খাতের নেতাদের একত্র করা এ আয়োজনের মূল লক্ষ্য। ব্যবসায়ের অব্যাহত সাফল্য ধরে রাখতে সময়োপযোগী পরিবর্তন আনতে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধান ও জ্যেষ্ঠ ব্যবসায়িক নেতাদের সঙ্গে ‘ইন্টেলিজেন্ট ক্লাউড’ ও ‘ইন্টেলিজেন্ট ইডিজিই’র সঙ্গে পরিচয় করিয়ে দেওয়াও এ আয়োজনের অন্যতম উদ্দেশ্য।

ফোরামে মূল বক্তব্য উপস্থাপন করবেন মাইক্রোসফট সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেটের জেনারেল ম্যানেজার সুক হুন চিয়াহ। অল্প প্রয়াসে অধিক অর্জন নিশ্চিতসহ কর্মী ও ক্রেতাদের সঙ্গে নিবিড় ও বুদ্ধিদীপ্ত সম্পর্ক গড়ে তোলার উপায় নিয়ে একটি এক্সক্লুসিভ সেশন পরিচালনা করবেন ডিজিটাল ওয়ার্কপ্লেস ট্রান্সফরমেশন ও প্রোডাক্টিভিটি খাতে গুরুখ্যাত ড. নিতিন পারাঞ্জাপ।

নানা প্রতিষ্ঠানে অ্যাকশনেবল ইনসাইট জানতে মাইক্রোসফট অ্যাজুরের সক্ষমতা নিয়ে একটি সেশন পরিচালনা করবেন মাইক্রোসফট সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেটের অ্যাজুর বিজনেস গ্রুপ লিড সঞ্জয় সতীশ। ব্যবসায়ে যুগোপযোগী পরিবর্তন আনতে মডার্ন ডেটার সঠিক ব্যবহার নিশ্চিতে একটি বিশেষ সেশন পরিচালনা করবেন মাইক্রোসফট সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেটের চিফ মার্কেটিং অ্যান্ড অপারেশন্স অফিসার যাইদ আলিকাধি।

মাইক্রোসফট বাংলাদেশ, ভুটান, ব্রুনেই ও নেপালের কান্ট্রি ম্যানেজার আফিফ মোহাম্মদ আলি বলেন, মাইক্রোসফট ও অংশীদারদের তৈরি ইকো সিস্টেম কীভাবে বাংলাদেশি গ্রাহকদের প্রতিষ্ঠানে ডিজিটাল ট্রান্সফরমেশন নিশ্চিতে ভূমিকা রাখতে পারে, সেগুলো তুলে ধরা হবে।

ফোরামে অংশ নেওয়া বিভিন্ন সংগঠনকে তাদের ক্রেতাদের সঙ্গে যোগাযোগ স্থাপনে চমকপ্রদ সব পথের সন্ধান দিতে সহায়তা করবে মাইক্রোসফট এনভিশন ফোরাম। এছাড়া এসব প্রতিষ্ঠানের কর্মীদের মাঝে নতুন ইনসাইট তুলে ধরা ও বিভিন্ন টুলের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার মাধ্যমে তাদের দক্ষতা বাড়াতে সহায়তা করে এ ফোরাম। ব্যবসায় প্রতিষ্ঠানের কর্মদক্ষতা বৃদ্ধিতেও সহায়তা করবে ফোরাম।

ফোরামে অংশ নেওয়ার জন্য নিবন্ধন করতে হবে এ ওয়েবসাইটে: www.microsoftevents.com/profile/form/index.cfm?PKformID=0x7281637abcd

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..