সারা বাংলা

মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত

প্রতিনিধি, টাঙ্গাইল:টাঙ্গাইলের সন্তোষে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল রোববার বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, মওলানা ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ, পায়রা, ফেস্টুন ও বেলুন ওড়ানো, শোভাযাত্রা, কেক কাটা ও দোয়া মাহফিল।

সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়। শোভাযাত্রার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় রিজেন্ট বোর্ডের সদস্য ও মির্জাপুর আসনের সংসদ সদস্য একাব্বর হোসেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আলাউদ্দিন, প্রক্টর ড. সিরাজুল ইসলাম, রেজিস্ট্রার ড. ইঞ্জিনিয়ার তৌহিদুল ইসলামসহ বিভিন্ন অনুষদের ডিন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

গত ১২ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী ছিল। কিন্তু দুর্গাপূজা ও লক্ষ্মীপূজার ছুটি থাকায় ১২ অক্টোবরের পরিবর্তে ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

সর্বশেষ..